394 জন দেখেছেন
"যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন (346 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (346 পয়েন্ট)
বীর্য থাকে লিঙ্গ থেকে অনেক দূরে দু'টি পৃথক আধারে। আমরা সবাই জানি যে, সুস্বাদু খাবার দেখলে আমাদের জিভ দিয়ে পানি গড়িয়ে পড়ে । কিন্তু কেন ? সবাই ধরে নেয়, আমাদের জিভের মধ্যে অনেকগুলো সূক্ষ্ম স্পর্শকাতর স্নায়ুতন্ত মিলিত হয়েছে। সুস্বাদু খাবার দেখলে সবার মধ্যে এক ধরনের আবেগের সঞ্চার হয়। এই আবেগে কোমল স্নায়ুগুলোর ওপর চাপ পড়ে উত্তেজনা সৃষ্টি করলে এক ধরনের লালা রস জিভ থেকে ক্ষরন হয়, তাই ওভাবে জিভ দিয়ে পানি গড়িয়ে পড়ে। লালা জাগার সময় যে আবেগ সঞ্চার হয়, জিভের পানির আকারে তা না পড়ে গেলে স্নায়ুতন্ত গুলোর জ্বালা কমে না, তাই লালসার তাড়নায় আমরাও কষ্ট পাই। অর্থাত্ জিভের পানি হলো জিভের স্নায়ুর উত্তেজনার নিবৃত্তি। ঠিক তেমনি বীর্যপাতের ফলে জনন তন্তের উত্তেজিত স্নায়ুতক্তের নিবৃত্তি। যতক্ষন না বীর্যপাত হচ্ছে ততক্ষন কামোত্তেজনার নিবৃত্তি নেই ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর
22 জানুয়ারি 2015 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন প্যাশন (15 পয়েন্ট)
1 উত্তর

204,430 টি প্রশ্ন

260,883 টি উত্তর

65,057 টি মন্তব্য

97,067 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...