194 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (6,503 পয়েন্ট)

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (1,015 পয়েন্ট)

দেশের বাজারে আবারও কমল সোনার দাম। নতুন দাম অনুযায়ী বিভিন্ন মানের সোনায় ভরিপ্রতি ১ হাজার ২২৪ টাকা পর্যন্ত কমছে। সারা দেশে সোনার নতুন দর আগামীকাল শনিবার থেকে কার্যকর হবে। শুক্রবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সূত্রে এ তথ্য জানা গেছে। বাজুস জানিয়েছে, নতুন দর অনুযায়ী, প্রতিভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৪১ হাজার ২৯০ টাকা, ২১ ক্যারেট ৩৯ হাজার ১৯১ টাকা এবং ১৮ ক্যারেট ৩২ হাজার ৫৪২ টাকা। এ ছাড়া সনাতন পদ্ধতির প্রতিভরি সোনার দাম ২১ হাজার ৪৬১ টাকা। আর প্রতিভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম ৮৭৪ টাকা।

শুক্রবার পর্যন্ত ২২ ক্যারেট সোনার দাম চলছে ৪২ হাজার ৫১৫ টাকা, ২১ ক্যারেট ৪০ হাজার ৪১৫ টাকা এবং ১৮ ক্যারেট ৩৩ হাজার ৭৬৭ টাকা। এ ছাড়া সনাতন পদ্ধতির প্রতিভরি সোনার দাম ২২ হাজার ৬৮৬ টাকা। আর প্রতিভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম ৯৩৩ টাকা। এর আগে গত ৭ নভেম্বরের সিদ্ধান্ত অনুযায়ী ৯ নভেম্বর থেকে সোনার দাম কমিয়েছিল বাজুস। আর এক মাসের ব্যবধানে সোনার দাম দ্বিতীয়বারের মতো কমালো। বাজুস সাধারণ সম্পাদক এনামুল হক খান জানান, মানুষের স্বর্ণ কেনার প্রবণতা বাড়ানোর জন্যই সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যদের মতামতের ভিত্তিতে সোনার দাম কমানো হয়েছে।

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
24 জানুয়ারি "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন তুফায়েল আহমদ (9 পয়েন্ট)
3 টি উত্তর
22 নভেম্বর 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Arshadul Islam (9 পয়েন্ট)

289,192 টি প্রশ্ন

374,732 টি উত্তর

113,349 টি মন্তব্য

157,714 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...