115 জন দেখেছেন
"ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন (2,492 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (2,492 পয়েন্ট)

আমাদের নিজস্ব ওয়েবসাইট বা ব্লগের জন্য সবারই ব্যাকলিঙ্কের দরকার হয়। অনেক সময় আমাদের ব্যাক লিঙ্ক দেখার জন্য ভালো টুলসের দরকার হয়। ভেরিফাইড টুলস ছাড়া ব্যাক্লিঙ্ক রেজাল্ট একেকটা টুলসে একেরকম দেখায়। সেকারনে মাঝে মাঝে বিভ্রান্তিতে পড়তে হয় আমাদের। তাই আজকে ৫টি গুরুত্বপূর্ণ টুলস দিবো আপনাদের। এসব টুলস থেকে ব্যাক্লিঙ্ক দেখার পাশাপাশি এস ই ও রিলেটেড অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাবেন।

Backlink-Checker-Tools

Backlink Watch : ব্যাকলিঙ্ক চেকার টুলগুলোর মধ্যে সব থেকে জনপ্রিয় টুল এটি। আপনি এই টুলের মাধ্যমে সহজ উপায়ে আপনার সাইটের ব্যাকলিঙ্ক খুজে পেতে পারেন। এটি সম্পূর্ণ ফ্রি টুল। এছাড়া ব্যাক্লিঙ্কের পাশাপাশি সাইট সম্পর্কিত অনেক গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে যেগুলো আপনার কাজে লাগবে।

Analyze Backlink : এই টুলটি অনেক বেশি ইউজার ফ্রেন্ডলি। খুব সহজেই এই টুল থেকে সার্চ করে আপনার সাইটের ব্যাকলিঙ্ক সংক্রান্ত তথ্য জানতে পারবেন। এই টুল দিয়ে আপনি ফিল্টারিং অপশন ইউজ করে এংকর টেক্সট, হোম পেইজ লিঙ্ক ইত্যাদি সম্পরকে স্পেসিফিকলি জানতে পারবেন।

Ahrefs:  এই টুলটি বর্তমানে সব থেকে বেশি লাইভ ব্যাকলিঙ্ক ইনডেক্স করে। প্রতি ১৫ মিনিট পর পর আপডেট হয়। এটি আমার ব্যাক্তিগত পছন্দের দিক থেকে এক নাম্বারে। এছাড়া এটি ইউজারদের জন্য ব্যাবহার করাও অনেক ইজি।

Majestic SEO : এই চেকারের এখন পর্যন্ত ১০০০ হাজারের বেশি ইউজার আছে। এবং লেটেস্ট নিউজ প্রোভাইড করে

Open site explorer:  পার্সোনালই আমি এই চেকার ইউজ করি। ব্যাকলিঙ্ক চেক করার জন্য খুবই ভালো। Open site explorer মূলত SEOMOZ এর একটি শাখা। এটির দুটি ভার্সন আছে। একটি ফ্রি এবং অন্যটি প্রিমিয়াম। ফ্রি ভার্সন থেকে সর্বোচ্চ এক দিনে ৩বার সার্চ করা যায়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
27 জুলাই 2016 "SEO ?" বিভাগে জিজ্ঞাসা করেছেন একাকী কমল (0 পয়েন্ট)
1 উত্তর
24 মে 2017 "SEO ?" বিভাগে জিজ্ঞাসা করেছেন আদি (6 পয়েন্ট)
0 টি উত্তর

204,169 টি প্রশ্ন

260,499 টি উত্তর

64,913 টি মন্তব্য

96,839 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...