বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
23,126 জন দেখেছেন
"চাকুরী" বিভাগে করেছেন (37 পয়েন্ট)

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,459 পয়েন্ট)

প্রাথমিক নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে বাংলা, ইংরেজী, সাধারন গণিত এবং সাধারণ জ্ঞান বিষয়ে সাক্ষাৎকারপত্রে উল্লেখিত স্থানে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। 

0 টি পছন্দ
করেছেন (94 পয়েন্ট)

লিখিত পরীক্ষায় বাংলা, ইংরেজি, গণিত, সাধারণ জ্ঞান এবং বুদ্ধিমত্তা থেকে ৫০ নম্বরের প্রশ্ন আসে। ষষ্ঠ থেকে দশম শ্রেণির পাঠ্যবইয়ে দখল থাকলে লিখিত পরীক্ষায় ভালো করা যাবে। সাধারণ জ্ঞানের জন্য সাম্প্রতিক বিষয়াবলির পাশাপাশি সেনাবাহিনী সম্পর্কে জ্ঞান রাখতে হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষায় মানসিক দক্ষতা ও মূল্যবোধ, সহনশীলতা যাচাইয়ের জন্য প্রশ্ন করা হয়। লিখিত পরীক্ষার জন্য কলম, পেনসিল, স্কেল ও ক্লিপবোর্ড সঙ্গে নিতে হবে।

0 টি পছন্দ
করেছেন (14,263 পয়েন্ট)
নির্দিষ্ট করে কিছু বলা সম্ভব নয় কারণ একই ধরনের প্রশ্ন

হয় না। শিক্ষাবোর্ডের প্রশ্নের মতো নয়। 

মানবন্টন পর্যন্ত সাজেশন করা যায় না রইলো পরীক্ষার

প্রশ্ন।

আর সেনাবাহিনীর সকল তথ্যই গোপন বা প্রকাশ সীমিত

থাকে। একেক সময় একেক ধরনের প্রশ্ন করা হয় তাই

কোনো ধারনা দেওয়া সম্ভব ও না।

তবে হ্যাঁ,   পাটিগণিত, ইংরেজি লিখন পার্ট, আইকিউ,

 সাধারণ জ্ঞান,  বর্তমান বিশ্ব এবং দেশের বর্তামান

ও অতীতের বিশেষ বিশেষ ব্যাক্তিদের নিয়ে প্রশ্ন হতে

পারে। 
জুনায়েত ইসলাম: দেশ ও মানুষের সেবায় নিজেকে আত্মনিয়োগ করতে সদা প্রস্তুত। শৃঙ্খলা ও ফিটনেস সম্পর্কে খুব সচেতন এবং প্রচন্ড দেশ প্রেমী এজন্যই দেশ রক্ষার মতো পবিত্র দায়িত্ব বেছে নিয়েছেন পেশাগত জীবনে। জ্ঞানার্জনের লক্ষ্যে ও পরোপকারের স্বার্থে দীর্ঘদিন থেকেই বিস্ময় অ্যানসারের সাথে অঙ্গাঅঙ্গি ভাবে জড়িত।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর
25 জানুয়ারি 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন জ্ঞান পিপাসী (11 পয়েন্ট)

306,639 টি প্রশ্ন

395,465 টি উত্তর

120,711 টি মন্তব্য

169,888 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...