16,431 জন দেখেছেন
"ক্যারিয়ার" বিভাগে জিজ্ঞাসা করেছেন (2,333 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (1,625 পয়েন্ট)
প্রবাদ রয়েছে পরিশ্রম সাফল্যের চাবিকাঠি। কিন্তু গবেষকরা বলছেন ভিন্ন কথা, অলস ব্যক্তিরাই বেশি সফল! সম্প্রতি এক গবেষণায় এমন তথ্যই উঠে এসেছে।

একটি জার্নালে প্রকাশিত প্রতিবেদনে গবেষকরা বলেন, সফল ব্যক্তিরা অর্থ আয়ের সবচেয়ে ভালো উপ‍ায়গুলো খুঁজে পেয়েছিলেন বিছানায় শুয়ে। ঝরনায় গোসল ও শৌচাগারও গুরুত্বপূর্ণ, উল্লেখ করা হয় প্রতিবেদনে।

অনলাইন প্রিন্ট অ্যান্ড ডিজাইন ফার্ম মো-এ কর্মরত দু’হাজার ব্যক্তি তাদের সবচেয়ে কার্যকর সৃজনশীল এবং ব্যণিজ্যিক পরিকল্পনা পেয়েছেন বিছানায়। হিসাব করে দেখা যায়, এই হার ২৭ শতাংশ।

এছাড়াও কাজ করতে গিয়ে ১৮ শতাংশ, ঝরনায় গোসল করার সময় ৭ শতাংশ, গাড়ি চালানোর সময় ৬ শতাংশ এবং শৌচাগারে ৪ শতাংশ। প্রতি ২৫ জনে একজন শৌচাগারে তাদের ‘ইউরেকা’ মুহূর্ত পেয়েছেন।

ব্রিটস প্রতি সেকেন্ডে ৪টি সৃজনশীল ও বাণিজ্যিক প্রকল্প তৈরি করেন। গত বছর ১১৭ মিলিয়নের বেশি প্রকল্প তারা তৈরি করে। ১৬ থেকে ২৪ বছর বয়স খুবই গুরুত্বপূর্ণ, তবে বিভিন্ন বয়সী ব্যক্তি ১৮ শতাংশ প্রকল্প নিয়ে কাজ শুরু করেছেন।

এগুলোর মধ্যে আর্টস অ্যান্ড ক্রাফট বেছে নিয়েছেন ১৬ শতাংশ, কুকিং অ্যান্ড বেকিং ১৩ শতাংশ এবং ডিজাইন ১৩ শতাংশ। এখানেও দেখা গেছে, বিছানায় শুয়ে ‍আইডিয়া পাওয়ার হার সবচেয়ে বেশি।
closeWe

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

265,177 টি প্রশ্ন

346,537 টি উত্তর

102,043 টি মন্তব্য

139,540 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
closeWe
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...