বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
266 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (10,983 পয়েন্ট)

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (15,868 পয়েন্ট)

জেনে নিন শ্লীলতাহানি ঠেকাতে ব্যাগে রাখবেন কোন জিনিসগুলো-



বডি স্প্রে:

হঠাৎ আক্রমণকারীকে রুখতে বডি স্প্রে ব্যাগে রাখার বিকল্প নেই। যখন বুঝতে পারবেন আক্রমণকারী সামনে চলে আসছে তখন তার চোখে স্প্রে করুন। হামলাকারী কিছুক্ষণের জন্য হলেও থামবে।


কলম:

হামলাকারীকে ঠেকাতে ব্যাগে কলমও রাখতে পারেন। শ্লীলতাহানি ঠেকাতে কলমের সরু নিব প্রয়োজনমতো ফুটিয়ে দিন শরীরের সংবেদনশীল কোনও অংশে। দেখবেন হামলাকারী আপনাকে ছেড়ে পালাবে।


মরিচের গুড়া:

নিজেকে সুরক্ষায় ব্যাগে একটা ছোট কৌটোয় করে গোল মরিচের গুড়ো রাখুন। কেউ আক্রমণ করতে এলেই সঙ্গে সঙ্গে ছড়িয়ে দিন চোখে। কিছুক্ষণের জন্য হলেও হামলাকারী থামবে।


ছোট ছুরি:

আত্মরক্ষার জন্য ছোট একটা ছুরি কিনে ব্যাগে রাখুন। এই ছুরি দিয়ে হামলাকারীকে আঘাত করতে না পারলেও ভয় দেখাতে পারবেন।


হাই হিল:

অনেকেই হাই হিল পড়তে স্বাচ্ছন্দ্য বোধ করে থাকেন। কাজেই কোথাও বেড়াতে যাওয়ার পূর্বে এটাই পরুন। হামলাকারী আপনাকে আক্রমণ করলে আসলে এটি আপনাকে সুরক্ষা করবে। চাইলে সঙ্গে সেপটিপিনও রাখতে পারেন।


উপরোক্ত প্রয়োজনীয় উপাদানগুলো ব্যাগে রাখা ছাড়াও শ্লীলতাহানি ঠেকাতে নিজেও কিছু কাজ করতে পারেন। আচমকা চোখে, মুখে থুতু ছিটিয়ে দিলে হামলাকারী কিছু ক্ষণের জন্য হকচকিয়ে যাবে। আবার কামড় বসিয়ে, চিৎকার করেও নিজেকে রক্ষা করতে পারেন। তবে যদি বুঝতে পারেন কেউ পিছু নিয়েছে তাহলে প্রথমেই পায়ের গতি বাড়ান। যে ফলো করছে তা সঙ্গে দূরত্ব বাড়লেই রাস্তা বদল করুন। দেখবেন আপনার এই সতর্কতাই আপনাকে শ্লীলতাহানির হাত থেকে বাঁচাবে।


মোঃ আরিফুল ইসলাম বিস্ময় ডট কম এর প্রতিষ্ঠাতা। খানিকটা অস্তিত্বের তাগিদে আর দেশের জন্য বাংলা ভাষায় কিছু করার উদ্যোগেই ২০১৩ সালে তার হাত ধরেই যাত্রা শুরু করে বিস্ময় ডট কম। পেশাগত ভাবে প্রোগ্রামার।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

5 টি উত্তর
13 ডিসেম্বর "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Constant (26 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর
01 এপ্রিল 2017 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন ফাভি (12 পয়েন্ট)
1 উত্তর
20 অক্টোবর 2015 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন জয় ভৌমিক (144 পয়েন্ট)

359,887 টি প্রশ্ন

455,074 টি উত্তর

142,476 টি মন্তব্য

190,309 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...