367 জন দেখেছেন
"বিদেশ যাত্রা" বিভাগে করেছেন (6,242 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,015 পয়েন্ট)

 বিদেশে যেতে জামানত ছাড়াই ঋণ সুবিধা দিচ্ছে চতুর্থ প্রজন্মের এনআরবি গ্লোবাল ব্যাংক লিমিটেড। প্রবাসে যেতে ইচ্ছুক গ্রাহকরা বিদেশের কাজের অনুমতিপত্র দেখিয়ে এ ঋণ পাবেন ।



দেশের প্রথমবারের মতো কেন্দ্রীয় ব্যাংকের উদ্যোগে আয়োজিত ব্যাংকিং মেলায় এনবিআর গ্লোবাল ব্যাংক লিমিটেডের স্টলে ব্যাংকটির অ্যাসিট্যান্ট ভাইস প্রেসিডেন্ট (এসএমই ব্যাংকিং) সামসুন নাহার জানান, এনআরবি গ্লোবাল ব্যাংক প্রবাসীদের জন্য পাঁচটি বিশেষ ঋণ সুবিধা প্রদান করছে। এর মধ্যে আছে এনআরবি মাইগ্রেশন লোন, হেলথ সাপোর্ট লোন, স্টুডেন্ট এডুকেশন লোন স্কিম, সহায়তা, উৎসাহ। এসব ঋণ সুবিধা পেতে কোনো ধরনের জামানত লাগবে না।


মাইগ্রেশন ঋণ সম্পর্কে তিনি বলেন, ‘বিদেশ যেতে ইচ্ছুক গ্রাহকদের আমরা স্বল্প সুদে তিন বছর মেয়াদী সর্বোচ্চ ৩ লাখ টাকা ঋণ সুবিধা দিচ্ছি। ১৮ থেকে ৫৫ বছর বয়সী গ্রাহকরা এ ঋণ সুবিধা পাবেন। এজন্য গ্রাহকদের কোনো ধরনের জামানত লাগবে না।’


একই সঙ্গে প্রবাসীদের সন্তানের লেখাপড়ার খরচ জোগান দেয়ার জন্যও জামানত বিহীন দীর্ঘ মেয়াদী ঋণ সুবিধা দিচ্ছে ব্যাংকটি। একজন প্রবাসী সন্তানের জন্য সর্বনিম্ন ৫০ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৫ লাখ টাকা ঋণ দেয়া হয়। এছাড়া হেলথ সাপোর্ট লোন দিয়ে থাকে এনআরবি গ্লোবাল ব্যাংক। দীর্ঘ দিন বিদেশে থেকে যারা দেশে আসেন তাদের এ সেবার আওতায় ৫ থেকে ৭ বছর মেয়াদী এক থেকে তিন লাখ টাকা ঋণ সুবিধা দেয়া হচ্ছে।


দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতে সর্বনিম্ন ১০ থেকে ১৮ শতাংশ সুদে ৪টি পণ্য নিয়ে এসেছে ব্যাংকটি। পণ্যগুলোর মধ্যে উদ্যম, কৃষানি, প্রসার, নন্দিনী উল্লেখযোগ্য।


টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
26 জানুয়ারি 2014 "বাংলাদেশ" বিভাগে জিজ্ঞাসা করেছেন হুমায়ন (1,025 পয়েন্ট)
1 উত্তর

287,926 টি প্রশ্ন

373,220 টি উত্তর

112,815 টি মন্তব্য

156,635 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...