বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
387 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (15,856 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (7,706 পয়েন্ট)

জাকির নায়েক অনেক বৎসর যাবৎ পবিত্র ইসলামের বিভিন্ন বিষয়ের ব্যাখ্যা দিয়ে থাকেন, আর ইসলাম সম্পর্কে মানুষের ভুল ধারণাগুলো পরিষ্কার করেন।



পবিত্র কোরআন, সহীহ হাদিস ও অন্যান্য ধর্মগ্রন্থের উদ্ধৃতি দিয়ে এবং সেই সাথে যুক্তি, উক্তি ও বিজ্ঞানের সাহায্যে। তিনি বিভিন্ন সময়ে বিভিন্ন প্রশ্নোত্তর অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। তাকে ধর্ম নিয়ে বিভিন্ন প্রশ্ন করা হলে, তিনি বিভিন্ন ধর্মগ্রন্থ হতে ব্যাখ্যা দিয়ে প্রশ্নের উত্তর দিয়ে থাকেন।


এবার হাইকোর্টের একজন হিন্দু নারী এডভোকেট তার কাছে প্রশ্ন করেছেন, মুসলিম ধর্মে হত্যা করা অন্যায় নয় কেন? আইএস নামের একটি মুসলিম জঙ্গি সংঘটন নির্মমভাবে মানুষ হত্যা করছে, এটি কি মুসলিম ধর্ম মেনে নেয়?


প্রশ্নের উত্তরে জাকির নায়েক বলেন, কোরআনের আয়াত অনুসারে একজন নিষ্পাপ জীবকে হত্যা করা মানে সমগ্র সৃষ্টিকে হত্যা করা এবং আবার একটি জীবের প্রাণ বাঁচানো মানে সমগ্র সৃষ্টিকে রক্ষা করা। মুসলিম ধর্ম কখনও এই হত্যাকে মেনে নিবে না।


তিনি আইএস সম্পর্কে বলেন, একটি গোষ্ঠী মুসলিম নামে অপপ্রচার চালাচ্ছে। তবে এই অপপ্রচারের অন্যতম মাধ্যম মিডিয়া। মিডিয়া এ সকল গোষ্ঠীকে কখনও হিন্দুবাদি আবার কখনও মুসলিম সংগঠন বলে দাবি করে। আর যারা নিজেদের মুসলিম দাবি করে এসকল ধ্বংসাত্মক কার্যকলাপ করছে, তারা শুধু নিজেদের সুবিধার জন্য ইসলামের কিছু অংশ মেনে নিচ্ছে, আবার কিছু অংশ ছেড়ে দিচ্ছে। যারা এসকল কাজ করছে, তারা কোন ধর্মের নয়। তারা আসলে একটি কাপুরুষের গোষ্ঠী।


সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
12 জুলাই 2015 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rupaly Tasnim Rupa (48 পয়েন্ট)
0 টি উত্তর
15 জুলাই 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন রাখি (9,200 পয়েন্ট)
2 টি উত্তর
24 নভেম্বর 2016 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন স্বপ্নীল (2,720 পয়েন্ট)
1 উত্তর
24 নভেম্বর 2015 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফুল (15,856 পয়েন্ট)

313,310 টি প্রশ্ন

402,888 টি উত্তর

123,807 টি মন্তব্য

173,503 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...