3,613 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (6,503 পয়েন্ট)

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (4,261 পয়েন্ট)

 পৃথিবীর প্রতিটি মানুষের একক সত্ত্বা বিদ্যামান। এই পৃথিবীতে কেউ কারও মত নয়। যে যার যার মত আলাদা। সকলের মনের ভাব বুঝানোর সিস্টেম ভিন্ন রকম।

তবে মেয়েদের কিছু কথা রয়েছে, যা শুনতে খুব স্বাভাবিক মনে হলেও এর পেছনে থাকতে পারে গভীর কোন কারণ। আসুন সে কথাগুলো জেনে নেয়া যাক-

১. কিছু না বা কিছু হয়নি:

অনেক সময় কিছু না বোলার পেছনে অনেক কারণ লুকিয়ে থাকে। আপনি যদি কাউকে গভীর চিন্তায় নিমজ্জিত দেখেন এবং সে ব্যাপারে প্রশ্ন করার পর ‘কিছুনা’ শব্দটি শুনেন, তাহলে বুঝে নিন অবশ্যই এর পেছনে কোন কারণ আছে। তাহলে অবশ্যই তা জানার চেষ্টা করুন।

২. এগিয়ে যাও:

আপনার কোন কাজের জন্য বাঁধা না দিয়ে যদি সে বলে এগিয়ে যাও, তাহলে সেখানেই থেমে যান। কারণ, আপনার কোন কাজের কথা শুনে তার ভাল লাগলে সে বিষয়ে আপনাকে সে বারবার প্রশ্ন করবে কিন্তু আগেই এগিয়ে যাবার কথা বলবে না।

৩. ওয়াও:

এই শব্দটি দিয়ে আমরা মানুষের প্রশংসা করে থাকি। কিন্তু আপনার সঙ্গী কোন উৎসাহ না নিয়ে যদি এই শব্দটি বলে তাহলে বুঝে নিন সে আপনার প্রশংসা করছেন না। উল্টা আপনাকে সেই শব্দের মাধ্যমে তিরস্কার করছেন।

৪. যাই হোক:

একজন মেয়ে যখন ‘যাই হোক’ বলে কোন কথা শেষ করে, তবে বুঝে নিন সে কথা শেষ হয়নি। আগামীতে কোন ভুল করলে সে আবার আগের কথা অবশ্যই তুলবে।

৫. না:

একজন মেয়ের না অর্থাৎ না ই হয়। সে যখন ক্রোধের সাথে কোন কিছু করতে বারণ করে তখন সেই কাজ আর ভুলেও করবেন না। করলে তার ফলাফল আপনি নিজেই দেখতে পাবেন।

৬. ভাল:

অনেক সময় মেয়েরা ঝগড়া করার পর ‘ভাল’ শব্দটি ব্যবহার করে থাকে। ভাল বলে তারা সেখানেই ঝগড়ার পরিসমাপ্তি ঘটাতে চায়। সেই সময় অবশ্যই আপনিও থেমে যান।

৭. আমাদের কথা বলার প্রয়োজন আছে:

এই বাক্যটি শোনার পর অবশ্যই পূর্ব-প্রস্তুতি নিয়ে নিন। কারণ, আজ আপনার সাথে তার অনেক হিসাব-নিকাশ করার আছে।


করেছেন (17,584 পয়েন্ট)
ভালো লাগলো......
0 টি পছন্দ
করেছেন (373 পয়েন্ট)
ছেলেদের একই কথা মেয়েদের বোঝা দায়। অনেকেই বলেন মেয়েদের মন বিধাতাও বুঝতে পারেন কিনা সন্দেহ। কিছু কিছু ক্ষেত্রে এই ব্যাপারটি সত্যি হলেও সব ক্ষেত্রে কিন্তু সত্যি নয়। মাঝে মাঝে মেয়েদের মন বোঝা না গেলেও, একটু বুদ্ধি থাকলে ঠিকই মেয়েদের ভালো ভাবেই বুঝে নেয়া সম্ভব। ছোটোখাটো ব্যাপারগুলোতে নজর দিলেই মেয়েদের অনেক ভালো বুঝে নেয়া যায়। বুঝতে চান নারীকে? চলুন তবে জেনে নেয়া যাক মেয়েদের সম্পর্কে কিছু তথ্য।
১) মেয়েরা নিজেরাও মাঝে মাঝে জানেন না তারা আসলে কী চান। সেই সময়ে তাদের হ্যাঁ এর সাথে হ্যাঁ মিলিয়ে চলাই ভালো।
২) মুড অফ, রাগ, দুঃখ, অভিমান যে ধরণের অনুভূতিই আপনার প্রেমিকা/স্ত্রীর মধ্যে কাজ করুক না কেন একটু মিষ্টি সুরে আদুরে গলায় কথা বলুন এবং তাকে হাসানোর চেষ্টা করুন। আপনার প্রেমিকা/স্ত্রীর মন ঠিক হয়ে যাবে।
৩) কখনোই এবং কোনো মতেই নিজের প্রেমিকা/স্ত্রীকে অন্য একজন নারীর সাথে তুলনা করবেন না। এই কাজটি মেয়েরা একেবারেই পছন্দ করেন না।
৪) কোনো মেয়ে যদি কোনো ছেলেকে পছন্দ করে থাকেন তবে তিনি তার কথায় এবং কাজে তার পছন্দ প্রকাশ করেন। এবং মনে মনে চান ছেলেটি তা বুঝে নিয়ে তাকে বলুক।
৫) যদি কোনো মেয়ে তার স্বামী/প্রেমিকের সামনে তার ভালো ছেলেবন্ধুটির সাথে অনেক খোলাখুলি কথা বলা এবং হাসিঠাট্টায় মেতে ওঠেন তবে সন্দেহের কিছুই নেই। কারণ মেয়েটি শুধুমাত্র তাকে বন্ধু হিসেবেই কাজটি করেছেন।
৬) যদি দেখেন আপনার প্রেমিকা তার অন্য সকল প্ল্যান শুধুমাত্র আপনার সাথে দেখা করার জন্য বাতিল করছেন তাহলে বুঝে নেবেন তিনি সত্যিই আপনাকে অনেক বেশি ভালোবাসেন।
৭) যে কারো অতীত থাকতে পারে। নারীরা অতীত নিয়ে বেশি ঘাঁটেন না কিন্তু আপনি যদি আপনার পুরোনো প্রেমিকাকে ভুলতে না পারেন তবে কোনো মেয়েরই আপনাকে পছন্দ করবেন না।
৮) মেয়েরা অনেক কথা বলতে পছন্দ করেন, যখন দেখবেন তিনি কথা বলা কমিয়ে দিয়েছেন তখন বুঝে নেবেন তিনি ভালো নেই।
৯) যখন দেখবেন আপনার প্রেমিকা আপনার বন্ধুদের সাথে খুব ভালো বন্ধুত্ব তৈরি করে নিয়েছেন তখন বুঝে নেবেন তিনি সত্যিই আপনার কেয়ার করেন।
১০) আপনি যদি আপনার প্রেমিকা/স্ত্রীর কাছে কোনো ব্যাপারে পরামর্শ চান তবে তিনি অনেক বেশি খুশি থাকবেন। কারণ তিনি মনে করবেন আপনি তাকে অনেক বেশি বিশ্বাস করেন বলেই পরামর্শ চেয়েছেন।
১১) মেয়েরা সারপ্রাইজ এবং উপহার পেতে খুব বেশি পছন্দ করেন তা তিনি যে মুডেই থাকুন না কেন।
১২) যখন মেয়েরা খুব ঠাণ্ডা মাথায় আপনাকে কোনো প্রশ্ন করেন তখন বুঝে নেবেন সঠিক উত্তর তার জানা আছে, তিনি শুধুমাত্র আপনার মুখ থেকে সত্য/মিথ্যা জানতে চাচ্ছেন।
১৩) তার বলা কথা যদি আপনি মনে রাখতে পারেন তবে আপনি খুব সহজেই নিজের প্রেমিকা/স্ত্রীকে খুশি রাখতে পারবেন।
১৪) যদি কোনো মেয়ে আপনাকে বলেন তিনি আপনার কথা তার বন্ধুদের বলেছেন তাহলে বুঝে নেবেন সে আপনার প্রতি দুর্বল।
১৫) অনেকেই বলেন মেয়েরা বলেন না কিন্ত মনে মনে বুঝে নিতে বলেন। এই বিষয়টি ছেলেরা অপছন্দ করেন। ছেলেরা ভাবেন মেয়েটি মনের কথা নিজে নিজে বুঝে নিতে বলছেন। আসলে ব্যাপারটি ঠিক উল্টো। মেয়েরা চান না ছেলেরা আপনাআপনি কথা বুঝে নিন, তারা আসলে চান ছেলেরা তাদের প্রশ্ন করে তার মনের কথা জেনে নিক।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
20 মার্চ 2017 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Monmoy (9 পয়েন্ট)
1 উত্তর
26 জুলাই 2015 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন khanbd (6 পয়েন্ট)
1 উত্তর
0 টি উত্তর
09 ফেব্রুয়ারি "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন সৌমিক মহন্ত (12 পয়েন্ট)

288,997 টি প্রশ্ন

374,507 টি উত্তর

113,295 টি মন্তব্য

157,545 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...