4,017 জন দেখেছেন
"বিদেশ যাত্রা" বিভাগে করেছেন (6,242 পয়েন্ট)
বন্ধ

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (22 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

তাহলে আসুন জেনে নিই বিস্তারিত। “মেগাবাস” নামক একটি কানাডিয়ান বাস কোম্পানি বিগত অনেক বছর ধরেই ইউরোপের বিভিন্ন দেশে এই সেবা প্রদান করে আসছে। তবে তারা ইতালিতে ওদের এই সেবা প্রদান করা শুরু করে ২০১৫ তথা এবছরের জুন মাস থেকে। এবং আমিওপারি টিম সেই জুন মাসেই ওদের কাছ থেকে ১ ইউরো দিয়ে রোম টু ভেনিস টিকিট ক্রয় করে, প্রথম নিজেরা ভ্রমণ করার পরই আপনাদের মাঝে বিষয়টি শেয়ার করছে। কেননা বিষয়টি নিয়ে আমরাও চিন্তিত ছিলাম, যে কি ভাবে ১ ইউরো দিয়ে ইতালির এক নগরী থেকে অন্য নগরীতে যাওয়া যায়? শুধু ইতালি নয় আপনি চাইলে ইতালি থেকে ইউরোপের যেকোনো দেশে মাত্র ১ ইউরো দিয়ে টিকিট ক্রয় করে ভ্রমণ করতে পাড়বেন এই “মেগাবাস” এর মাধ্যমে। তবে হ্যাঁ আপনাকে অবশ্যই আগে থেকে টিকিট ক্রয় করতে হবে।

কিভাবে “মেগাবাস” এর মাধ্যমে টিকিট কাটবেন ও কিভাবে ওদের সিস্টেম কাজ করে, বা ওদের সেবা গুলো কি কি?

১। আপনাকে অবশ্যই অনালেইনের মাধ্যমে ওদের কাছ থেকে টিকিট ক্রয় করতে হবে।

২। আপনাকে অবশ্যই কিছু দিন/মাস আগে থেকে টিকিট ক্রয় করতে হবে। উল্লেখ্য আপনি যত আগে টিকিট কাটবেন! তত কম দাবে টিকিট ক্রয় করতে পাড়বেন। একটি উদাহরণ দেওয়া যাক যেমনঃ মনে করুন আপনি আগামী ১০ ডিসেম্বর ২০১৫ ইতালির রোম থেকে ভেনিস যেতে চান এবং ২৫ ডিসেম্বর ২০১৫ ভেনিস থেকে রোম আসার টিকিট ক্রয় করতে চান? সেই ক্ষেত্রে ওদের সেই দিনের, সেই রুটে ১ ইউরো করে টিকিটের মূল্য শুরু হয়, এভাবে সেই রুটে যত বেশি টিকিট বিক্রি হবে, টিকিতের দামও ১ ইউরো থেকে ৫,১০,১৫,২০ ইউরোতে বৃদ্ধি পেতে থাকবে। কাজেই আপনি যত আগে কাটবেন তত কমে টিকিট ক্রয় করতে পাড়বেন।

৩। কিছুদিন আগে থেকে টিকিট কাটলে টিকিতের মূল্য ১ ইউরো এবং অনালাইনে টিকিট ক্রয় করার জন্য ০,৫০ সেন্ট চার্জ পে করতে হয়, তারমানে টোটাল টিকিট এর দাম পরে ১,৫০ এক ইউরো পঞ্চাশ সেন্ট।

৪। আপনি ইতালির প্রধান প্রধান প্রতিটি নগরীর সাথে সাথে ইতালি থেকে ইউরোপের যেকোনো দেশের টিকিট ক্রয় করতে পাড়বেন।

৫। টিকিট ক্রয় করার পর, চাইলে অনলাইনে আবার সেই টিকিট এর সময় পরিবর্তন করতে পাড়বেন।

৬। বাসে ভ্রমণের সময় ফ্রী ওয়াই ফাই এর মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করতে পাড়বেন।

ইত্যাদি আরও কিছু সুবিধা রয়েছে। ওদের কাছ থেকে অনলাইনে টিকিট ক্রয় করার পর আপনাকে আপনার মেইলে ই-টিকিট পাঠিয়ে দিবে যা আপনাকে প্রিন্ট করে নিতে হবে বা আপনার মোবাইলের মাধ্যমে টিকিট এর নাম্বার দেখালেই হবে। নিন্মে একটি ক্রয় কৃত টিকিটের নমুনা দেখানো হোল।

বন্ধুরা উপরের লক্ষ্য করে দেখুন টিকিট টিতে ভ্রমণ সংক্রান্ত বিস্তারিত সকল তথ্য দেওয়া রয়েছে।

আরও ভালো করে বুঝার জন্য নিচের ভিডিও টিউটোরিয়ালটি ভালো করে লক্ষ্য করুন।

https://www.youtube.com/watch?feature=player_embedded&v=K4DkD3QhsQY

বন্ধুরা উপরের ভিডিওতে যেভাবে বলা হয়েছে। MEGABUS এর অফিসিয়াল ওয়েব সাইটে যেতে এখানে ক্লিক করুন।  এবং ভিডিওতে যেভাবে বলা হয়েছে সেভাবে আপনার টিকিট ক্রয় করুন।

MEGABUS সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচের ভিডিওটি দেখতে পারেন।

https://www.youtube.com/watch?feature=player_embedded&v=52odxxsmFWU

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
14 মার্চ 2014 "আন্তর্জাতিক" বিভাগে জিজ্ঞাসা করেছেন masum1992 (1,870 পয়েন্ট)
1 উত্তর
0 টি উত্তর
23 অক্টোবর 2016 "বিদেশ যাত্রা" বিভাগে জিজ্ঞাসা করেছেন এস জে (0 পয়েন্ট)

287,997 টি প্রশ্ন

373,266 টি উত্তর

112,843 টি মন্তব্য

156,678 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...