21,736 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (6,503 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (22 পয়েন্ট)


বিয়ে এমন একটি বন্ধন যেখানে একটু সুখে থাকতে চাইলে কম্প্রোমাইজ ব্যাপারটি বেশ ভালোভাবেই চলে আসে। যে যতো বেশি কম্প্রোমাইজ করে চলতে পারবেন তিনি তার দাম্পত্য জীবনে ততো বেশি সুখী হবেন বিষয়টি প্রায় সকলেরই জানা। কিন্তু সমস্যা শুরু হয় তখনই যখন কম্প্রোমাইজটি একতরফা হতে থাকে। এবং এই কম্প্রোমাইজের ব্যাপারটি বেশীরভাগ ক্ষেত্রে নারীদের কাছ থেকেই আশা করা হয়। এতে করে বিয়ের পর নারীদের জীবনে বেশ বড় রকমের পরিবর্তন চলে আসে। কিছু ক্ষেত্রে পরিবর্তন ভালো হলেও কিছু ক্ষেত্রে এই পরিবর্তন আফসোস ডেকে আনে। অনেক নারীই বিয়ের পর কিছু বিষয় নিয়ে আফসোস করতে থাকেন।


১) নিজেকে হারিয়ে ফেলার আফসোস

অনেক ক্ষেত্রেই সংসারে সুখ ধরে রাখতে নিজের আসল স্বত্বা, চাওয়া পাওয়া কম্প্রোমাইজ করে ফেলেন অনেক নারীই। কিন্তু তারপরই মনে জন্ম নেয় আফসোস। নিজেকে হারিয়ে ফেলার আফসোস, সব কিছুর ভেতরে নিজেকে খুঁজে না পাওয়ার আফসোস।


২) নিজের জন্য কিছু করতে না পারার আফসোস

প্রথমে একজন নারী তার বাবা-মায়ের ছায়ায় থাকেন তারপরই তিনি যান স্বামীর সংসারে। মেয়েদের আসল জীবন এটিই এইধরনের শিক্ষা দেয়া হয়। কিন্তু বিয়ের পর যখন নিজেকে একেবারেই অসহায় খুঁজে পান তখন অনেক নারীই আফসোস করেন নিজেকে প্রতিষ্ঠিত করতে না পেরে, নিজের জন্য কিছু করতে না পারার আফসোস থাকে অনেক বেশি।


৩) সঠিক সময় সঠিক সিদ্ধান্ত না নিতে পারার আফসোস

হয়তো জীবনে অনেক কিছুই করার স্বপ্ন থাকে একজন নারীর কিন্তু পারিপার্শ্বিক চাপে পড়ে বিয়ের পিঁড়িতে বসে যান। তারপর যদি নিজের স্বপ্নকে একে একে হত্যা করতে হয় তাহলে অনেক নারীই আফসোস করেন সঠিক সময়ে চাপে না পড়ে সঠিক সিদ্ধান্ত না নেয়ার প্রতিফলের জন্য।


৪) নিজের বন্ধুবান্ধবের সাথে যোগাযোগ না থাকার দুঃখ

সংসারের নানা কাজে এতোই ব্যস্ত হয়ে যাওয়া হয় যে নিজের যে আগে একটি উচ্ছল জীবন ছিল তা অনেক নারীর মনেই থাকে না। কিন্তু যখন একাকী সময় কাটাতে হয় তখন ঠিকই দুঃখ হতে থাকে নিজের বন্ধুবান্ধবের সাথে যোগাযোগ রাখতে না পারার বিষয়টিতে।


৫) নিজের অতীত নিয়ে আফসোস

অতীতে কিছু ভুল সিদ্ধান্তের জন্য আফসোস অনেকেই করে থাকেন। কিন্তু একজন নারীরই মনে হয়ে বেশি পস্তাতে হয় নিজের অতীত জীবনের জন্য। পেছনে তাকাতে না চাইলেও সামাজিক অনেক কারণে হয়তো ঠিকই অতীত সামনে এসে দাঁড়ায়। আর তখন অনেকেই আফসোস করেন অতীতের ভুল সিদ্ধান্তগুলোর জন্য।

0 টি পছন্দ
করেছেন (37 পয়েন্ট)
১. নিজের অতীত নিয়ে আফসোস করেন।
২.নিজের বন্ধুবান্ধবের সাথে যোগাযোগ না থাকার দুঃখ।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
21 ফেব্রুয়ারি 2015 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Kaisar (18 পয়েন্ট)
1 উত্তর
02 নভেম্বর 2015 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন manik (1,015 পয়েন্ট)
1 উত্তর
0 টি উত্তর
03 এপ্রিল 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md. Billal hossain (9 পয়েন্ট)

288,997 টি প্রশ্ন

374,507 টি উত্তর

113,295 টি মন্তব্য

157,546 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...