1,951 জন দেখেছেন
"বিদেশ যাত্রা" বিভাগে করেছেন (6,503 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (22 পয়েন্ট)

অস্ট্রেলিয়াতে মাইগ্রেন্ট হবার পর স্বল্পতম সময়ের মধ্যে যাদের কাঙ্খিত জব পেতে বিলম্ব হচ্ছে, তারা হতাশ না হয়ে যথাযথ পন্থায় সাধ্যমতো চেষ্টা চালিয়ে গেলে একটু স্ট্রাগল করে হলেও আশানুরূপ ক্যারিয়ার গড়তে পারেন, এমনটাই জানিয়েছেন সাউথ অস্ট্রেলিয়ান বাংলাদেশী কমিউনিটি এসোসিয়েশন (সাবকা)’র ভাইস প্রেসিডেন্ট এবং সোসাইটি ফর অস্ট্রেলিয়া-বাংলাদেশ ইন্টারন্যাশনাল বিজনেস (সাবিব)-এর ডিরেক্টর জেনালেল মাহবুব সিরাজ তুহিন জেপি (জাস্টিস অব পিস)। দেশটির হিউম্যান রিসোর্স সেক্টরে প্রায় ২ দশক ধরে কর্মরত আছেন তিনি।

অস্ট্রেলিয়ান হিউম্যান রিসোর্স সেক্টরের অভিজ্ঞ এই অস্ট্রেলিয়ান-বাংলাদেশী কনসালটেন্ট কথা বলছিলেন অ্যাডিলেড নগরীর জনপ্রিয় বাংলা বেতার ‘রেডিও বাংলা এডিলেড’-এর বিশেষ অনুষ্ঠান ক্যারিয়ার নাইটসে। ইফফাত আরা লাকীর প্রাণবন্ত উপস্থাপনায় ১৪ অক্টোবর ২০১৫ প্রচারিত অনুষ্ঠানে দেশটির জব মার্কেটের সর্বশেষ হালচাল, অস্ট্রেলিয়ান লেবার ল’র খুঁটিনাটি বিষয়াদি, বিভিন্ন ক্যাটাগরির কাজের আউটলুক এবং জব খুঁজে পাবার মহামূল্যবান টিপস সযত্নে বিশ্লেষণ করেছেন পেশাদার হিউম্যান রিসোর্স স্পেশালিস্ট মাহবুব সিরাজ তুহিন জেপি।

উল্লেখ্য, ‘সাউথ অস্ট্রেলিয়ায় বাংলাদেশের অনুরণন’-এই থিম নিয়ে রেডিও বাংলা এডিলেড প্রতি বুধবার সৃজনশীল সাপ্তাহিক অনুষ্ঠান ইথারে ছড়িয়ে দেবার মধ্য দিয়ে ইতিমধ্যে স্থানীয় প্রবাসীদের সাধুবাদ অর্জন করেছে। বিভিন্ন দেশ থেকে যারা নতুন করে মাইগ্রেন্ট হতে চান অস্ট্রেলিয়াতে, তাদের জন্যও অতীব গুরুত্বপূর্ণ ইনফরমেশন জানান দেয়া হয়েছে ‘ক্যারিয়ার নাইটস’ অনুষ্ঠানে। রেডিও বাংলা এডিলেডের ১ ঘন্টার বিশেষ অনুষ্ঠানটির ভিডিও ভার্সনের জন্য ক্লিক করুন নিচের লিংকে

https://www.youtube.com/watch?feature=player_embedded&v=xRdpQ_nOOcU

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর

288,997 টি প্রশ্ন

374,507 টি উত্তর

113,295 টি মন্তব্য

157,545 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...