44 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (5,273 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (5,273 পয়েন্ট)
একটানা ব্যবহার করলে মাথাব্যথা, ঘাড়ব্যথা হতে পারে, কিন্তু দোষটা ট্যাবলেটের নয়। কোন অবস্থানে রেখে কাজ করছি, তার ওপর নির্ভর করে আমার ঘাড় ব্যথা করবে কি না। আই প্যাডের মতো ট্যাবলেটের দিকে সবাই ঝুঁকছে। ২০১৫ সালের মধ্যে যুক্তরাষ্ট্রে ট্যাবলেট ব্যবহারকারীর সংখ্যা দাঁড়াবে আট কোটি। সহজে হাতে নিয়ে কাজ করার সুবিধা আছে ট্যাবলেটে। কিন্তু ঝুঁকিও কম নয়। যদি ঘণ্টার পর ঘণ্টা সিনেমা দেখি, তাহলে সমস্যা নেই। কারণ তখন ট্যাবলেট হাতে উঁচু করে ধরে চোখ বরাবর রেখে দেখতে পারি। কিন্তু কিছু লিখতে হলেই বিপদ। ট্যাবলেট কোলের ওপর রেখে মাথা নামিয়ে কাজ করতে হয়। এই ভঙ্গিতে বেশিক্ষণ কাজ করলে ঘাড়ে ও কাঁধে চাপ পড়ে। স্ট্যান্ড ব্যবহার করলে এ সমস্যা কিছুটা কমানো যায়।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
05 সেপ্টেম্বর 2016 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Emran talukder (2 পয়েন্ট)
0 টি উত্তর

288,516 টি প্রশ্ন

373,861 টি উত্তর

113,090 টি মন্তব্য

157,059 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...