বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
158 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (-40 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,789 পয়েন্ট)
মহানবী (স.) এর আমলে মুখ ঢাকা বাধ্যতামূলক ছিলোনা। কারন তখন সবাই খুব ধার্মিক ছিলো আর কোনো মেয়ের দিকে কেউ কুদৃষ্টি দিতোনা।

পরবর্তিকালে ধর্মীয় আলেমসমাজ এই মর্মে ইজমা জারি করেন যে মেয়েদের চেহারা তাদের প্রতি পরপুরুষের আকর্ষণের কারন হতে পারে, তাই তারা মুখ ঢাকার প্রথা চালু করেন।
ইজমা মানা ওয়াজিব।
শাকিল আহমেদ আরিয়ান ইন্টারনেট জগতের সাথে পরিচিত হওয়ার পর থেকে স্রেফ উৎসাহ বশঃত এর গভীর পর্যন্ত জ্ঞান আহরণের চেষ্টা করেছেন, যতই গভীরে গিয়েছেন ততই এর প্রতি আরও আকৃষ্ট হয়েছেন। নিজে জানার আর অন্যকে জানানোর অদম্য ইচ্ছার প্রয়াসে আজ বিস্ময়ের সাথে এতটা জড়িয়ে গেছেন। ভবিষ্যতে একজন কম্পিউটার সাইন্টিস্ট হওয়ার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি, আপনাদের সকলের নিকট দোয়াপার্থী। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
0 টি পছন্দ
করেছেন (291 পয়েন্ট)
সূরা নুরে পর্দার বিধান নাযিল হয় । এটা হিজরতের পরের ঘটনা । উক্ত সূরায় শুধু বড় চাদর দিয়ে মাথা ও বুক ঢাকতে বলা হয়েছে । মুখমন্ডল ও কব্জি পর্যন্ত খোলা রাখতে কোন গুনাহ হবেনা ইনশাল্লাহ ।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
26 এপ্রিল 2014 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন আহমেদ বিডি (2,442 পয়েন্ট)
1 উত্তর
27 জুন 2018 "নবী-রাসূল" বিভাগে জিজ্ঞাসা করেছেন তোরণ (182 পয়েন্ট)

300,583 টি প্রশ্ন

388,485 টি উত্তর

117,418 টি মন্তব্য

165,951 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...