422 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন (9 পয়েন্ট)

1 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (291 পয়েন্ট)
যেহেতু আপনি ৫ ঘন্টা রাত পাচ্ছেন সেহেতু পানি মাগরিব-ইশা-ও ফজরের সময় খুভ ভালভাবেই পাচ্ছেন । তাই নামাজ নিয়ে কোন সমস্যা নেই । কিন্তু রোজার বেলায় প্রশ্ন দেখা দেয় । রোজাও আপনাকে কোরআনে বর্ণীত পন্থায়ই রাখতে হবে । অর্থাৎ সূর্যের লালীমা দেখে খাওয়া বন্ধ করতে হবে ও সূর্য ডুবে গেলে ইফতার । এর বাইরে যাওয়ার কোন পথ নেই । যদি থাকতো তবে কাজা কাফ্ফারার মত তা বর্ননা থাকতো ।শীতের দেশে ২০ ঘ্টা রোজা রাখা তেমন কষ্টের নয় ।সব ব্যাপারে কিয়াস চলেনা । কিয়াস হবে কোরআন হাদীস ভিত্তিক । সৌদী আরবের মত করলে হবেনা । ধন্যবাদ ।
মন্তব্য করা হয়েছে করেছেন (808 পয়েন্ট)
ভাই ক্যাপটিন রেজাউল ও মাহবুব, আপনাদের কাছে প্রশ্ন, যে সব রাস্ট্রে ৬ মাস আলো থাকে তারা কি ইফতার ও সেহরি খাওয়া বন্দ করে দিবে? এই ফতোয়াটা দিন আমাকে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
04 ডিসেম্বর 2015 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন দিয়া (384 পয়েন্ট)

270,321 টি প্রশ্ন

353,287 টি উত্তর

104,722 টি মন্তব্য

143,294 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...