বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
167 জন দেখেছেন
"ফল" বিভাগে করেছেন (10 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (133 পয়েন্ট)

বাজারে বিভিন্ন রং এর চা দেখতে পাওয়া যায়, যেমন- লাল, কাল, হলুদ এবং সবুজ। ইংরেজিতে বলে-রেড লেভেল, ব্ল্যাক লেভেল, ইয়েলো লেভেল এবং গ্রিন লেভেলটি। নামে গ্রিন লেভেল হলেও ভাবতে যাবেন না যে, এই চাপাতা বোধহয় প্রকৃত প্রদত্ত সবুজ রং এর হয়ে থাকে। না, আমরা যে দৈনন্দিন চা পান করে আসছি এই সবুজ চাও সেই একই পাতা থেকে তৈরি হয়ে থাকে। সাধারণতঃ চাপাতা বাগান থেকে সংগ্রহ করে কারখানায় নিয়ে এসে পাতা গুলোকে মেশিনে ফেলে ছাতু করা হয়, পরে সূর্যে তাপে বা ড্রাইয়ার মেশিনে ফেলে তা শুকানো হয়, পরবর্তীতে বিভিন্ন মাপের চালুনিতে ফেলে বাজারে বিক্রয়ের জন্য তৈরি কর হয়ে থাকে। এই গ্রিন চা হচ্ছে বাগান থেকে সংগ্রাহ করা পাতাকে প্রথমেই একটি নির্ধারিত মাত্রার গরম পানিতে একটি নির্ধারিত সময়ে ভাপ দিয়ে নিয়ে সেই পানি থেকে পাতা ছেকে নিয়ে শুকিয়ে নিতে হয়। এরপর বিক্রয়ের জন্য উপযোগী করা হয়ে থাকে। আপনারা এবার নিশ্চয় বুঝতে পেরেছেন এই গ্রিন লেভেল টি হচ্ছে আমাদের সাধারণ চা’য়ের মাইল্ড ভার্সন। কাজেই কেউ যদি গ্রিন লেভেল টি হাতের কাছে না পান তিনি রেড লেভেল কিংবা ব্ল্যাক লেভেল চা’য়ের পাতাকে ছাকনিতে রেখে গরম পানি দিয়ে কিছুক্ষণ ড্রেন করে নিয়ে যখন দেখবেন যে চা’য়ের রং কালো বা লাল থেকে হালকা রং ধারণ করেছে তখন সেই পানিটুকু ব্যবহার করলেই গ্রিন লেভেলের মত হয়ে যাবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
23 মার্চ "ফল" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rubidium (854 পয়েন্ট)
1 উত্তর
31 অগাস্ট 2017 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন জিল্লুর রহমান শাহীন (8 পয়েন্ট)

293,673 টি প্রশ্ন

380,176 টি উত্তর

114,918 টি মন্তব্য

161,198 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...