238,129 জন দেখেছেন
"বিদেশ যাত্রা" বিভাগে করেছেন (6,242 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (5,273 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

বাংলাদেশের নাগরিকদের জন্য আমেরিকা যাওয়ার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে ভিসার আবেদন প্রক্রিয়া শিথিল করা হয়েছে। তথ্য সুবিধার জন্য কল সেন্টারে ফোন করে বাংলা এবং ইংরেজি উভয় ভাষায় সহায়তাও নিতে পারবেন বাংলাদেশী নাগরিকরা। আগামী ১৪ সেপ্টেম্বর হতে নতুন এই নিয়ম চালু হবে। কল সেন্টার রবি হতে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ৮টা হতে রাত ৮টা পর্যন্ত এটি চালু থাকবে।


প্রাপ্ত তথ্যে জানা গেছে, এই নতুন পদ্ধতিতে আগামী ১৪ সেপ্টেম্বর হতে চালু হবে। http://dhaka.usembassy.gov ওয়েব ঠিকানায় লগ-ইন করে ভিসা আবেদনকারীরা ভিসার জন্য সহজেই আবেদন করতে পারবেন। নতুন ওয়েবসাইট ও কলসেন্টার হতে বাংলা এবং ইংরেজিতে তথ্য দেওয়া হবে। যে কারণে ভিসার আবেদন সংক্রান্ত যে কোনো তথ্য পাওয়া আরও সহজতর হবে। পূর্বে অনলাইনে আবেদনের পর আবেদনকারীদের সাইমন সেন্টারে সশরীরে গিয়ে সাক্ষাৎকারের সময়সূচি জানা লাগতো। নতুন নিয়মে আবেদনকারীরা ওয়েবসাইট হতেই ব্যক্তিগত কিংবা দলগতভাবে সাক্ষাৎকারের সময়সূচির জন্য আবেদন করতে পারবেন। আবার আবেদনের নির্দেশনা জানতে পারবেন ও এ-সংক্রান্ত যাবতীয় তথ্যও পাবেন।


নতুন পদ্ধতিতে আবেদনকারীরা সাক্ষাৎকারের সময়সূচি যদি পান তাহলে এইচএসবিসি ব্যাংকের ঢাকা, নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম শাখায় ভিসা ফি জমা দিতে পারবেন ও এক বছর মেয়াদি টাকা জমার রসিদ পাবেন। গত ৩১ আগস্ট হতে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে ভিসা ফি জমা নেওয়া হচ্ছে না বলে জানানো হয়। তবে যারা এক বছরের কম সময়ের মধ্যে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে টাকা জমা দিয়েছেন, তবে তারা সেই টাকা জমার রসিদ ব্যবহার করেও ভিসার আবেদন করতে পারবেন। তবে ৩১ আগস্টের পর হতে শুধু এইচএসবিসি ব্যাংকেই ভিসা ফি জমা নেওয়া হবে বলে জানানো হয়েছে। ১৪ তারিখ হতে এই লিংকে ক্লিক করে ফরম পূরণ করতে পারবেন: http://www.ustraveldocs.com

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
10 মার্চ "বিদেশ যাত্রা" বিভাগে জিজ্ঞাসা করেছেন masduku alam (9 পয়েন্ট)

287,880 টি প্রশ্ন

373,188 টি উত্তর

112,807 টি মন্তব্য

156,603 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...