বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
15,161 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (30 পয়েন্ট)
বন্ধ করেছেন
আমার খালতো বোনের সাথে আমি ছোট বেলা থেকে প্রেম করি।কিন্তু সমস্যা হচ্ছে সে   কিছু দিন  আমার সাথে ভাল বব্যহার করে। আবার কিছুদিন খারাপ বব্যহার করে। এমন কি দেখাও করতে চাইনা। কিন্তু সকালে ঘুম থেকে উঠে  মেসেজ দিবে। কলেজে এসে  কল করবে। রেগে কথা বলবে,  কলেজ শেষে ও কল করে একই রকম করে। আবার ছেডে দিচ্ছে কিনা বললে বলে গেলে যান কে আপনাকে ধরে রাখছে। কিন্তু পরের দিন নিজে যোগাযোগ করে। কিন্তু রাগ দে খাই।  অনেক বার ছেডে গেছে কিন্তু ৬/৭ মাস পর ফিরে আসে।


এখন একটু ভেবে বলে আমাকে সাহায্য করুন আসলে সে আমাকে ভালবাসে কিনা? এখানে বলতে ভুলে গেছি।  আমাদের বিয়ে কখনই হবে না।  কারণ আন্টি রাজি নাই।
এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : পর্যাপ্ত উত্তর এসেছে

10 উত্তর

+4 টি পছন্দ
করেছেন (102 পয়েন্ট)
সে আপনাকে ভালোবাসে কি না বাসে সেটা বলা আমাদের দায়িত্ব নয়। কেননা সেটা বলা মানে আপনাকে এ ব্যপারে সাহযোগীতা করা। আর ইসলাম ধর্মে বিবাহবহির্ভূত প্রেম-ভালোবাসা জায়েজ নেই।বরং হারাম। সুতরাং এ ক্ষেত্রে সাহযোগীতা করাও সমানভাবে হারাম।  আন্টি রাজী নয় বলে বিয়ে হবে না কথাটা সঠিক নয়। কেননা বিয়ে-শাদীর মালিক আপনার আন্টি নন। বরং মহান আল্লাহ। তিনিই মানব-মানবীকে জোড়ায় জোড়ায় সৃষ্টি করেছেন। আবার তিনিই এই জোড়াকে একত্রিত করবেন।  আপনি যদি তাকে পছন্দ করেন তবে ভালো কথা। পারিবারিকভাবে তাকে বিবাহের প্রস্তাব দিন। মহান আল্লাহর উপর ভরসা করুন এবং তাঁর কাছেই চাইতে থাকুন। আল্লাহ চাইলে অবশ্যই হবে। কেউ সেটা আটকে রাখতে পারবে না।
করেছেন (61 পয়েন্ট)

সঠিক জবাব।

........................................

করেছেন (153 পয়েন্ট)
জাযাকাল্লাহ ; খুব সুন্দর জবাব দিয়েছেন আপনি .
+3 টি পছন্দ
করেছেন (-7 পয়েন্ট)
ভাই,বিয়ে যদি না-ই হয় তবে সম্পর্ক রাখছেন কেন?
এই সম্পর্ক রাখলে আপনার ও আপনার খালাতো বোনের ভবিষ্যত জীবনে সমস্যা হতে পারে.আপনার লেখা অনুযায়ী বুঝা যাচ্ছে আপনার খালাতো বোন আসলেই আপনাকে ভালোবাসে.
কিন্তু যেহেতু এই বিয়ে হচ্ছেনা,সুতরাং সম্পর্ক রাখলে শুধুমাত্র আপনাদের দুই পরিবারের মধ্যে সমস্যা সৃষ্টি হবে.
+1 টি পছন্দ
করেছেন (6,027 পয়েন্ট)
ভালবাসায় শ্রদ্ধা এবং
বিশ্বাস অপরিহার্য যদি.সত্যিকার ভালবাসা হয়
তাহলে তাতে ঠুনকো কারনে চির ধরতে পারেনা।
পারিবারিক চাপের কারনে মাঝে মধ্যে এমন হয়
আন্তরিকতার জন্য মেয়েটি বারবার আপনার কাছে ফিরে আসে, ভালবাসা না থাকলে আসতো না।

আপনি তার সংঙ্গে  আলোচনা করুন তাকে সব সমস্যা
ঠিকমতো বুঝিয়ে তার মতামত জানুন
কি কারনে ভূল বোঝাবুঝির সৃষ্টি হয়. আপনার খালা মেনে না নিলে   সবিস্তারে বর্ননা করুন সে কি বলে
আপনার সাথে পালিয়ে যেতে পারবে
যদি ইতিবাচক মনোভাব প্রকাশ করে তাহলে চিন্তা না করে তার সাথে.সম্পর্ক অটুট রাখুন আর যদি
নেতিবাচক দৃষ্টিভঙ্গি দেখায় তাহলে এই সম্পর্ক
টিকিয়ে রাখতে চাওয়ার মানে
নেই তাতে করে আপনি ভবিষ্যতে মানুষিকভাবে কষ্ট পেতে পারেন কারণ ভালবাসার মানুষ টিকে ছেড়ে কেউ থাকতে পারেনা

ভালো হয় যদি দুই পরিবার কে মানিয়ে নিতে পারেন.।
+1 টি পছন্দ
করেছেন (-14 পয়েন্ট)
সে আপনাকে ভালবাসে কিন্তু পারিবারিক সমস্যার কারনে তার মন-মানসিকতা খারাপ থাকে। আপনার সাথে কথা বলার সময় মন খুলে সব বলতে চাই কিন্তুু বলতে পারেনা।সে আপনাকে ভালবাসে এজন্য ৬-৭ মাস পরে আপনকে মিস করতে থাকে এবং ফোন দেয়।এখন আপনি যদি তাকে ভালবেসে থাকেন তাহলে প্রেম চালায় য়ান পরে কি হবে সেটা ভেবে লাভ নাই।
0 টি পছন্দ
করেছেন (19 পয়েন্ট)
কাজি নজরুল ইসলাম কি বলছে জানো যে জেতে চায় তাকে জেতে দাও সে জদি কখনো ফিরে অাসে  সে তোমার সে জদি কখনো না ফিরে অাসে সে কনো দিন তেমার ছিলো না তায় বলছি সে তোমাকে অনেক ভালো বাসে তার সমস্যার কারোনে তোমার সাথে ভালো ব্যাবহার করতে পারে না তাকে বুজিয়ে বলো সে দেখো সুধু কষ্টোর কথায় বলবে
0 টি পছন্দ
করেছেন (46 পয়েন্ট)
ভাই প্রেম ভালবাসাতে যত জজ্ঞড়া থাকবে ততই ভালবাসার গভীরতা ভারবে তবে সেটা সীমাবদ্ধ হতে হবে।
আর আপনি আপনার ভালবাসার মানুষ সম্পর্কিত সব কিছুই জানেন যেহেতু সে আপনার খালাত বোন তাই একটা কল মেসেজ করার আগে বুঝে নিন আদো সে ফ্রি আছে কিনা,বা আপনার সাথে কথা বলার জন্য প্রস্তুত আছে কিনা।কেননা সে যদি কোন কাজে লিপ্ত থাকে তাহলেত একটু রাগ হবেই,তাই আগে অর মনটা বুঝার চেষ্টা করুন।

আর হ্যা বিয়ে :- ভাই এখনি যদি হাল ছেড়ে দেন তাহলেত অবস্যই হাড়াবেন কেননা মনে আত্তবিশ্যাস থাকতে হবে আপনি অরে চান এবং অরে পাবেন।খালা অটাত পরের ব্যাপার আগেত নিজের ভালবাসার মানুষটাকে সামলান দেখবেন সময় হলে খালাই আপনাকে জামাই হিসেবে গ্রহন করে নিবে।
কথায় আছেনা মিয়া বিবি রাজি কে আটকাবে কাজি।

ভাল থাকুন
0 টি পছন্দ
করেছেন (53 পয়েন্ট)
আপনার লেখা পড়ে মনে হচ্ছে মেয়েটা আপনাকে অনেক ভালবাসে। তাকে বিয়ে করলে আপনি নিশ্চয়ই সুখী হবেন।আর আন্টির কথা ভাববেন না কারন কোনো মা ই চান না তার সন্তান অশান্তিতে থাকুক।এক দিন অবশ্যই রাজি হবে।
0 টি পছন্দ
করেছেন (52 পয়েন্ট)
হিম্মাতওয়ালা ভাই, আমার কথাটা শুনতে হয়তো একটু খারাপ লাগতে পারে,কিন্তু ভাই বাস্তবা তার থেকে ও বড় কঠিন।যে সম্পর্কটা কখনো মেনে নিবে না সেটা কনটিনিউ না করায় শ্রেয়।তাছাড়া এতে হীত বিপরীত অর্থাত্‍ আত্মীয়তার সম্পর্ক ছিন্ন হবে। আর আত্মীয়ের সাথে সম্পর্ক ছিন্নকারীকে আল্লাহ পছন্দ করেন না ও রাসূল (স:) বলেছেন,যে ব্যক্তি আত্মীয়ের সাথে সম্পর্ক ছিন্ন করলো সে আমার উম্মত নয়।
করেছেন (30 পয়েন্ট)
আপননার কথাই ঠিক হয়েছে সে এখন আর একজন কে ভালবেসে বিয়ে করেছে
করেছেন (759 পয়েন্ট)
তাহলে তার কি সব ভালোবাসায় মিথ্যা ছিল?
0 টি পছন্দ
করেছেন (210 পয়েন্ট)
মেয়েটাকে ভুলে যান এবং সামনে এগিয়ে চলুন, যার সাথে ভবিষৎ অন্ধকার তার পিছে সময় নষ্ট করে লাভ নেই।। তবে আপনি বর্তমানের সুখ নিতে চাইলে তা ভিন্ন
0 টি পছন্দ
করেছেন (82 পয়েন্ট)
ভাই আমার মনে হয় মেয়েটা আপনাকে নিয়ে খেলা করসে।এ রকম মেয়ে আমি বহু দেখছি।তারা কোন কিছুর উত্তর দেয় না,উত্তর এড়িয়ে যায়।যদি আপনি উনাকে ভালোবেসে থাকেন তাহলে আপনি উনাকে গিয়ে সরাসরি জিগেস করুন।যদি হ্যা উত্তর দেয় তাহলে আমি ভুল।যদি উত্তর না দেয় তাহলে আমি সঠিক।আর যদি 'না' উত্তর দেয় তো সব ভুলে সামনে এগিয়ে চলুন কেননা এই এক দুনিয়াতে আপনাকে ভালোবাসার জন্য আরো বহু ভাল মেয়ে রয়েছে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

6 টি উত্তর
আমি একটা মেয়েকে খুব ভালবাসি। অবশ্য এর আগেও একটা প্রেম করেছিলাম। কিন্তু বিয়ান হওয়ার কারনে relation আর আগাইনি। আমার আগের প্রেমের কথা মেয়েটাকে বলেছিলাম। এর আগে ফেচবুকে ওই মেয়ে আমাকে দুইটা ফেইক আইডি দিয়ে টেস্ট করেছে। আমি ব্যর্থ হয়েছিলাম। যাইহোক আমি সব ভুলে ওই মেয়েটা কে ভালবাশি। ১৫ দিন পর সে ব্রেক আপ করে। আমি খুব কস্ট পেয়েছিলাম। এর কিছুদিন পর ও নিজেই আবার ফিরে আসে।এরপর প্রায় ১ মাস পর ও কোনোরকম কারন ছারাই ব্রেক আপ করে। জিজ্ঞেস করলে বলে ওর ফ্যামিলি আমাকে মেনে নেবেনা। আবার অন্য কেউ জিজ্ঞেস করলে বলে আমি নাকি অনেক ইমোশনাল। ও আমার সাথে একিই ক্লাস এ পরে। আমি না পারছি ওরে ভুলতে না থাকতে। ও আমার সাথে আর কথা বলে না। তাছাড়া ওর সাথে যোগাযোগ করার কোনো উপাই নেই। এখন আমার কি করা উচিত? কি করলে ও আমাকে ভালবাসবে? কি করলে ও ইমোশনালি হিট হবে? প্লিজ বলেন?
12 মার্চ 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Fahed Ahmed (14 পয়েন্ট)
1 উত্তর
01 ফেব্রুয়ারি 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন আমি সেই ইমন (13 পয়েন্ট)
1 উত্তর
03 মার্চ 2016 "আইকিউ" বিভাগে জিজ্ঞাসা করেছেন এস এ রানা (11 পয়েন্ট)
4 টি উত্তর
সকালে ঘুম থেকে উঠার পর আমার উভয় পায়ের গোড়ালিতে সামান্য ব্যাথা করে, তাছাড়া অন্য সময় ব্যাথা করে না তবে হাত দিয়ে পায়ের গোড়ালিতে টিপ দিলে ব্যাথা করে, আপনাদের মনে হয়ত প্রশ্ন জাগতে পারে যে টিপ দিলে যখন ব্যাথা করে তখন টিপ দাও কেন? আরে ভাই টিপ আমি কখনই দিই না । এখন আমার প্রশ্ন হল স্বাভাবিক ভাবে টিপ দিলে অন্য কারো ব্যাথা করছে না কিন্ত আমার গোড়ালি ব্যাথা করছে কেন? তাছাড়া সকালে ঘুম থেকে উঠার পর একটু একটু ব্যাথা করে। এটা কি কোন রোগ?( যদিও চলাফেরায় আমি তেমন কোন problem fell করি না ) তার পরও এটার কি তাড়াতাড়ি চিকিৎসা করা উচিত বা এখন চিকিৎসা না করলে এই রোগ টা বড় আকার ধারন করতে পারে? উল্লেখ্য, আমার বয়স ২৩ (পুরুষ) , লম্বা ৫ ফুট ৮ ইঞ্চি, ওজন মাত্র ৪৯ কেজি এবং ৬ থেকে ৭ বছর ধরে আমার এই সমস্যা এবং আমার পায়ের গোড়ালিতে আমি কোন দিন কোন আঘাতও পাই নি।?
06 ডিসেম্বর 2015 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন kuasha (44 পয়েন্ট)

322,444 টি প্রশ্ন

412,912 টি উত্তর

127,911 টি মন্তব্য

177,607 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...