309,390 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন (6,242 পয়েন্ট)
বন্ধ

1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (5,273 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

#9 নকল টাকা এখন হর হামেশাই পাওয়া যাচ্ছে, কখন কোথায় নকল টাকার পাল্লায় পড়তে হয় তা কেউই জানেন না। আজ আমরা জানবো এটিএম বুথ থেকেই যদি আপনি নকল টাকা পান তবে আপনার করনীয় কি হবে।

নকল টাকা বা জাল টাকা যদি আপনার হাতে আসে তা দিয়ে কিছুই করার থাকেনা উল্টো না বুঝে লেনদেন করতে গেলে নিজেই বিপদে পড়তে পারেন। ফলে সব সময় সাবধান থাকতে হয় এই বিষয়ে। তবে কোন মানুষ থেকে টাকা নেয়ার ক্ষেত্রে আপনি না হয় বুঝে দেখে নিলেন কিন্তু যদি মেশিন থেকেই আপনাকে নকল টাকা দেয়া হয়? কি করবেন তখন? হ্যাঁ আজ আমরা জানবো যদি এটিএম বুথ থেকে নকল টাকা দেয়া হয় তবে আপনার করনীয় সম্পর্কে।

প্রথমেই এটিএম বুথ থেকে যদি নকল টাকা পান তবে তাৎক্ষণিক এটিএম বুথে থাকা গার্ডকে বিষয়টি অবহিত করুন। এবার গার্ডকে বলে সেখানে থাকা রেজিস্টার্ড বইতে আপনার নকল টাকা পাওয়ার সময় এবং আপনার বিষয় বিস্তারিত লিখে নিন। এবার আলাদা একটি কাগজে গার্ডকে দিয়ে সই নিয়েই আপনি এই বুথে নকল টাকা পেয়েছেন তা নিশ্চিত করুন।

এবার পার্শ্ববর্তী থানায় যেয়ে নকল টাকা কোন বুথে পাওয়া গেছে তার বিষয়ে লিখিত অভিযোগ দাখিল করুন। এবার সেখান থেকে সংশ্লিষ্ট ব্যাংকে চলে জান এবং তাদের নকল টাকা দেখিয়ে টাকায় জাল নোট এই সিল লাগিয়ে নিয়ে আলাদা রসিদ বইতে লিখিয়ে নিন নকল টাকার বিষয়ে এবং কম বুথে পেয়েছেন সেই বিষয়ে বিস্তারিত। এবার ব্যাংক আপনার সব কিছু দেখে আপনাকে নকল টাকার বিপরীতে একটি আসল টাকার নোট দিবে।

আপনার সাবধানতা এবং সচেতনতাই পারে নকল টাকা থেকে আপনাকে এবং অন্যকে নিরাপদে রাখতে।

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
4 টি উত্তর
1 উত্তর
18 এপ্রিল 2014 "বাংলা দ্বিতীয় পত্র" বিভাগে জিজ্ঞাসা করেছেন salehahmed (labib) (10,662 পয়েন্ট)

288,167 টি প্রশ্ন

373,448 টি উত্তর

112,931 টি মন্তব্য

156,803 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...