3,254 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন (963 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (963 পয়েন্ট)
বাহ্যিক রূপঃ  বীর্য সাধারনত দেখতে মেঘলা সাদা অথবা কিছুটা ধুসর তরল। বীর্যস্থলেনের সাথেসাথে এটি দেখতি গাঢ় এবং জেলীর মত ইষৎশক্ত। তবে পরবর্তি ৩০ মিনিটের মধ্যে বীর্য তরল এবং পানির মত পাতলা হয়ে যায়। বীর্যের পুরু এবং তরলীকরণ প্রজনন তথা সন্তান জন্ম দেবার ক্ষেত্রে গুরুত্বপুর্ন একটি বিষয়।

গন্ধঃ বীর্যে ক্লোরিন এর মত একপ্রকার স্বাভাবিক গন্ধ থাকে।

স্বাদঃ অধিক মাত্রায় ফলশর্করা (fructose) থাকার কারনে এটি কিছুটা মিষ্টি স্বাদযুক্ত। তবে ব্যাক্তিবেধে বীর্যের স্বাদের পার্থক্য পরিলক্ষিত হয়। এমনকি খাদ্যাভ্যাসের পার্থক্য থেকে বীর্যের স্বাদের পরিবর্তন হতে পারে।

 সপ্তাহে তিনদিন এককাপ দুধের সাথে সামান্য মধু মিশিয়ে খেতে পারেন । প্রতিদিন ফল এবং প্রোটিনযুক্ত খাবার খাওয়ার চেষ্টা করুন । বেশি পরিমানে পানি খান। বেশি বেশি শরবত, আশঁ যুক্ত খাবার খান। কোষ্ঠকাঠিন্ন থেকে মুক্ত থাকুন। হস্ত মৈথুন একেবারে বন্ধ করুন । আর যদি বন্ধ করতে না পারেন তাহলে মাসে একবার মৈথুন করুন। যে কোন যৌন রোগ সংক্রমন, যৌন অক্ষমতা, বীর্যের ঘনত্বের তারতম্য, দ্রুত বীর্যপাত, সঙ্গমে অতৃপ্তি পরিলক্ষিত হলে তাড়াতাড়ি বিশেষঙ্গ ডাক্তারের শরনাপন্ন হতে হবে।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
24 ডিসেম্বর 2016 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন আলেয়া (8 পয়েন্ট)
2 টি উত্তর

288,665 টি প্রশ্ন

374,052 টি উত্তর

113,136 টি মন্তব্য

157,271 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...