বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
113 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (14 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (18,107 পয়েন্ট)
ধন্যবাদ গুরুত্বপূর্ন একটি প্রসঙ্গ তুলে ধরেছেন।
আসলে আমরা (মানুষ) পরকালের কথা চিন্তা করিনা। দুনিয়ার মোহে পড়ে গেছি। আমরা ভুলে গেছি, এটা আমাদের স্থায়ী নয়।
নবম-দশম শ্রেনীর বাংলা বইতে পড়েছিলাম, আমরা নগদ লাভের পিছু হাটছি। অর্থাত্‍, আমরা চাই এখানে যা করি তার ফলটা এখানেই পেতে। দুনিয়ায় একটা ভালো কাজ করলে তার ফল পাবো আখিরাতে। এই এটাই ঠিক আমরা মেনে নিতে পারিনা।
কিন্তু আমাদের বুঝতে হবে, এই দুনিয়া মাত্র কয়েকদিনের জন্য। চিরস্থায়ী তো পরকাল। এখন দুনিয়ার কোন ব্যাক্তি বা কাজকে যে ভয় পাই, কিন্তু এরকম ভয় আখিরাত কে করিনা। আমরা মৃত্যুর কথা একবারও স্ময়ন করিনা। আমরা মৃত্যু থেকে বাঁচার চেষ্টা করি, কিন্তু জাহান্নাম থেকে করিনা অথচ আমরা একটু চেষ্টা করলেই জাহান্নাম থেকে বাঁচতে পারবো মৃত্যু থেকে না।
তাই আমাদের উচিত, সবসময় মৃত্যু, আখিরাত, জাহান্নামকে ভয় করা এবং আল্লাহ-রাসূলের দেখানো পথে চলা।
মোশারফ হোসেন পেশাগতভাবে একজন ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার। কম্পিউটার-ইন্টারনেট নিয়ে তার অনেক স্বপ্ন থাকলেও, বাস্তবতার তাগিদে সেটা আর পরিপূর্নতা পায়নি । তবে তিনি তার কম্পিউটার-ইন্টারনেট নিয়ে কাজ করার ইচ্ছা এবং আগ্রহকে কখনোই অঙ্কুরে বিনষ্ট হতে দেননি। বিস্ময়ের মাধ্যমে তার এই অতৃপ্ত আগ্রহটা, তৃপ্ততা খুজে পায়। বর্তমানে তিনি বিস্ময়ের সাথে আছেন, সমন্বয়ক হিসেবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
16 ফেব্রুয়ারি 2014 "প্রাণীবিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ferdausi (10,983 পয়েন্ট)
2 টি উত্তর
Hsc 1st Year পড়ার পর ছেড়ে দিয়ে ডিপ্লমাতে ভর্তি হয়েছিলাম। এখন যখন ইন্টার পরীক্ষা চলছে আমার মনে হচ্ছে আমি ইন্টার পরীক্ষাটা না দিয়ে ভুল করেছি। এই চিন্তা করতে করতে আমার রাতের ঘুম পর্যন্ত হারাম হয়ে যাচ্ছে। Hsc ছাড়ার কারণ ছিলো পয়েন্ট কম আসলে ক্যারিয়ারের সমস্যা হবে আর আমি যে মানের লেখা পড়া করতাম উঠা দিয়ে ৩ পয়েন্ট এর বেশী পয়েন্ট আসতো না। আর বিজ্ঞান বিভাগের ছাত্র হলেও আমার একদম পড়তে ইচ্ছা হতো না। সারাদিন বাইরে আড্ডাবাজি করতাম। তাই Hsc ছেড়ে ডিপ্লমাতে ভর্তি হয়েছিলাম। এখন আমার মনে হচ্ছে সিদ্ধান্তটা আমার জীবনের নেওয়া সবচেয়ে খারাপ সিদ্ধান্ত। আমার মা বাবাও আমার ১ বছর নষ্টের সিদ্ধান্তে খুশি নন। মানসিকভাবে আমি এখন খুব খারাপ পর্যায়ে আছি কিন্তু সিদ্ধান্তটা আমার নিজের হওয়াই আমি সেটা কাওকে দেখাতেও পারছিনা, বলতেও পারছি না।?
04 এপ্রিল 2017 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Khshakib (13 পয়েন্ট)

331,255 টি প্রশ্ন

422,024 টি উত্তর

131,048 টি মন্তব্য

181,019 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...