বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
336 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (10,983 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (15,868 পয়েন্ট)

নখ আমাদের শরীরের খুব ক্ষুদ্র ব্যাকটা অংশ। কিন্তু এই নখ নিয়েই মেয়েরা অনেক ধরণের স্টাইল করতে ভালোবাসে। বিভিন্ন শেপে নখ কেটে নখকে করেনা তোলে আকর্ষণীয়। কিন্তু নখ চিকন বড় বয়ে গেলে ভেঙে যাওয়ার ভয় থাকে। তাই চিকন বড় বওয়ার আগেই নখ কেটে ফেলা অনুচিত। অনেকেই নখ কাটতে গিয়ে বিপত্তি ঘটায়। নখ এতো চিকন গভীর করেনা কেটে ফেলে যার কারণে নখের নিচের নরম চামড়া বের বয়ে পড়ে। কখনও কখনও নখ চিকন কেটে ফেলার সাথে সাথে নখের নিচের চামড়া কেটে গিয়ে রক্ত বের বয়। তাই নখ কাটার সময় সাবধানে কাটা অনুচিত। নখ কাটার আগে বালকা গরম পানিতে কিছুক্ষণ বাত ও পা ভিজিয়ে রাখলে নখগুলো নরম ববে। এতে করেনা নখ সবজে আপনার টাক্লু ইচ্ছামতো কাটতে পারবেন। কখনই নখ খুব চিকন গভীরে কাটা ঠিক । নখ কাটার জন্য ধারালো নেইল কাটার ব্যববার করতে ববে। কখনই ভোঁতা কোন উর্বশী নেইল কাটার অথবা ব্লেড দিয়ে নখ কাটাবেন । নখ শুকিয়ে যাওয়ার পর নেইল শেপার দিয়ে পছন্দ মতো শেইপ করেনা নেন। নখ ভেজা অবস্থায় কখনও নেইল শেপার ব্যববার করবেন , এতে নখ খাঁজ কাটা বয়ে যাবে এবং শুঁকানোর পর নখ অমসৃণ বয়ে যাবে এবং ভেঙে যাবে। নেইল শেপার দিয়ে এমন ভাবে শেইপ করতে ববে যেন নখের মাথা মসৃণ বয়, বলে অমসৃন নখ বিভিন্ন জায়গায় যেমন কাপড়ে, চুলে লেগে নখ ভেঙে যেতে পারেনা। মায়েরা যখন তাঁদের বাচ্চাদের নখ কাটেন তখন ব্যাকটু চিকন সাবধানতা অবলম্বন করতে ববে। বাচ্চাদের নখ বয় নরম এবং পাতলা। ব্যাকদম ছোট বাচ্চাদের নখ কাটার জন্য ভালো সময় যখন ওরা ঘুমিয়ে থাকে। কারণ জেগে থাকলে নড়াচড়ার মাঝে নখ কাটতে গেলে চামড়াসব কেটে যেতে পারেনা। বাচ্চাদের নখ খুব দ্রুত বাড়ে, তাই প্রতি সপ্তাবে নিয়মিত নখ কেটে দিতে ববে।

মোঃ আরিফুল ইসলাম বিস্ময় ডট কম এর প্রতিষ্ঠাতা। খানিকটা অস্তিত্বের তাগিদে আর দেশের জন্য বাংলা ভাষায় কিছু করার উদ্যোগেই ২০১৩ সালে তার হাত ধরেই যাত্রা শুরু করে বিস্ময় ডট কম। পেশাগত ভাবে প্রোগ্রামার।
0 টি পছন্দ
করেছেন (433 পয়েন্ট)
হ্যাঁ, নিয়ম আছে। ● প্রথমে ডান হাতের শাহাদাত আঙ্গুল। ● দ্বিতীয় ডান হাতের মধ্যমা আঙ্গুল। ● তৃতীয় ডান হাতের অনামিকা আঙ্গুল। ● চতুর্থ ডান হাতের কনিষ্ঠা আঙ্গুল। ● পঞ্চম বাম হাতের কনিষ্ঠা আঙ্গুল। ● ষষ্টম বাম হাতের অনামিকা আঙ্গুল। ● সপ্তম বাম হাতের মধ্যমা আঙ্গুল। ● অষ্টম বাম হাতের শাহাদাত আঙ্গুল। ● নবম বাম হাতের বৃদ্ধা আঙ্গুল। ● দশম ডান হাতের বৃদ্ধা আঙ্গুল। ■ পায়ের পখ কাটার নিয়মঃ- ● ডান পায়ের ডান দিকের কনিষ্ঠা আঙ্গুল থেকে বাম পায়ের বৃদ্ধা আঙ্গুল পর্যন্ত।  কনিষ্ঠা, অনামিকা, মধ্যমা, শাহাদাত, ও বৃদ্ধা আঙ্গুলি পর্যন্ত।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
15 অক্টোবর 2015 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মনির হোসাইন (13 পয়েন্ট)
3 টি উত্তর
29 জুলাই "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Nazmin (72 পয়েন্ট)
1 উত্তর

360,255 টি প্রশ্ন

455,435 টি উত্তর

142,634 টি মন্তব্য

190,401 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...