661 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (17,789 পয়েন্ট)
ইসলাম ধর্মানুযায়ী যাদু হারাম কারন এটি দ্বারা অন্যের অনিষ্ট করা হয়। কিন্তু শুধু কালো যাদুই মানুষের ক্ষতি করে, অন্যদিকে সাদা যাদু মানে সাধারণ স্টেজ শো এর যাদুগুলো তো কারও ক্ষতি করেনা বরং আনন্দ দেয়।
তাহলে এটাও কি হারাম?

2 উত্তর

4 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (17,573 পয়েন্ট)
ইসলামে সব ধরনের জাদুটোনা হারাম ।

মোশারফ হোসেন পেশাগতভাবে একজন ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার। কম্পিউটার-ইন্টারনেট নিয়ে তার অনেক স্বপ্ন থাকলেও, বাস্তবতার তাগিদে সেটা আর পরিপূর্নতা পায়নি । তবে তিনি তার কম্পিউটার-ইন্টারনেট নিয়ে কাজ করার ইচ্ছা এবং আগ্রহকে কখনোই অঙ্কুরে বিনষ্ট হতে দেননি। বিস্ময়ের মাধ্যমে তার এই অতৃপ্ত আগ্রহটা, তৃপ্ততা খুজে পায়। বর্তমানে তিনি বিস্ময়ের সাথে আছেন, সমন্বয়ক হিসেবে।
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (176 পয়েন্ট)
যে সব পদ্ধতিতে কুফরি কালামের চর্চা বা ব্যবহার হয় তা হলো হারাম। তবে ম্যাজিক এর মাজে একটি হলো ভ্যাল্কিবাজি, এটা মানুষকে আনন্দ দেওয়ার জন্য কৌশলে উপস্থাপন করা হয়। যেটাতে কোনো যাদু মন্ত্রের প্রয়োগ হয় না । আর যাদু-টোনা ইসলামে সম্পূর্ণ নিষিদ্ধ। কিন্তু আল্লাহ্'র কালামে আমলের মাধ্যমে বা ইবাদাতের মাধ্যমে কোনো লক্ষ বা উদ্দেশ্য হাসিলের চেষ্টা করা হয় তা বৈধ। কোরআনের মাধ্যমে রাসূল (সাঃ) ও যাদু-টোনা ধ্বংশ করেছেন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
19 অগাস্ট 2018 "হাদিস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Kabir64 (5 পয়েন্ট)

288,393 টি প্রশ্ন

373,722 টি উত্তর

113,040 টি মন্তব্য

156,933 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...