314 জন দেখেছেন
"তথ্য-প্রযুক্তি" বিভাগে করেছেন (5,273 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (9 পয়েন্ট)

General Packet Radio Services (GPRS) জিপি আর এস সাধারনত মোবাইলে ইউজ করা হয়৤ জেনারেল প্যাকেট রেডিও সার্ভিস ( জিপিআরএস ) জিএসএম এর ব্যবহারকারীদের জন্য উপলব্ধ একটি মোবাইল ডেটা পরিষেবা এবং IS - 136 মোবাইল ফোন . প্রথাগত সার্কিট সুইচিং মাধ্যমে তথ্য যোগাযোগ ব্যবহারকারী আসলে তথ্য স্থানান্তর করা অথবা একটি অলস অবস্থায় রয়েছে স্বাধীনভাবে এর যদি সংযোগ সময় প্রতি মিনিটে বিল হয় , যখন জিপিআরএস ডাটা ট্রান্সফার সাধারণত, স্থানান্তরিত তথ্য megabyte প্রতি অভিযোগ আনা হয়. জিপিআরএস কিন্তু যেমন ইমেইল এবং ওয়েব এক্সেস হিসাবে ইন্টারনেট যোগাযোগ পরিষেবার জন্য , যেমন ওয়াপ এক্সেস , এসএমএস এবং এমএমএস হিসাবে পরিষেবার জন্য ব্যবহার করা যেতে পারে. ভবিষ্যতে, এটি আইপি ওভার কম খরচে ভয়েস সেল ফোন মধ্যে উপলব্ধ করা হবে বলে আশা করা হচ্ছে .

জিপিআরএস সঙ্গে মিলিত 2G সেলুলার সিস্টেমের ক্ষেত্রে, " 2.5G " হিসাবে ( 2G ) দ্বিতীয় এবং তৃতীয় (3G ) মোবাইল টেলিফোনি প্রজন্মের মধ্যে যে, একটি প্রযুক্তি বর্ণনা করা হয় . এটা উদাহরণস্বরূপ মধ্যে জিএসএম সিস্টেম অব্যবহৃত TDMA চ্যানেল ব্যবহার করে , মধ্যপন্থী গতিতে তথ্য স্থানান্তর উপলব্ধ করা হয়. মূলত অন্যান্য মান আবরণ জিপিআরএস প্রসারিত কিছু চিন্তার ছিল , কিন্তু যে জিপিআরএস ব্যবহারে যেখানে নেটওয়ার্কের শুধুমাত্র ধরনের সুতরাং পরিবর্তে যারা ​​নেটওয়ার্ক, জিএসএম মান ব্যবহার রূপান্তরিত হচ্ছে. জিপিআরএস অগ্রে রিলিজ 97 এবং দিয়ে শুরু জিএসএম স্ট্যান্ডার্ড রিলিজ মধ্যে একত্রিত করা হয়. প্রথমত এটি ETSI দ্বারা প্রমিত ছিল কিন্তু এখন যে প্রচেষ্টা 3GPP সম্মুখের হস্তান্তর করা হয়েছে.

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
09 ফেব্রুয়ারি 2014 "কম্পিউটার" বিভাগে জিজ্ঞাসা করেছেন Abdur Rohmar (7 পয়েন্ট)

288,093 টি প্রশ্ন

373,381 টি উত্তর

112,901 টি মন্তব্য

156,764 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...