1,289 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (5,324 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,324 পয়েন্ট)
প্রয়াত পপতারকা মাইকেল জ্যাকসন নাকি টানা ৬০ দিন নির্ঘুম কাটিয়েছিলেন। তাঁর মৃত্যুবিষয়ক মামলায় . যুক্তরাষ্ট্রের একটি আদালতের কাছে একজন চিকিৎসক এই তথ্য উপস্থাপন করেন। জ্যাকসন ওষুধের প্রভাবে এক ধরনের তন্দ্রাচ্ছন্ন (আরএমআই) সময় কাটাতেন। এটি অতি হালকা ঘুম, যা বিশ্রামের সঙ্গে তুলনীয়। ওই চিকিৎসকের দাবি, প্রকৃত ঘুম না হওয়ার ফলেই জ্যাকসন ধীরে ধীরে মৃত্যুর দুয়ারে পৌঁছে যান। ১১ দিনেরও বেশি না ঘুমিয়ে নির্ঘুমের নতুন রেকর্ড গড়লেন ব্রিটেনের টনি রাইট।এর আগে ১৯৬৪ সালে একটানা ২৬৪ ঘন্টা না ঘুমিয়ে গিনেস বুকে রেকর্ড গড়েছিলেন যুক্তরাষ্ট্রের "রেন্ডি গার্ডনার" .এখন টনি রাইট এ রেকর্ড ভাঙলেন।তাহলে দেখা যাচ্ছে ১১ দিন এর বেশি কেউ তো এখন রেকর্ড ভাঙ্গেনি,তাই হইতো ওষুধ ছাড়া সর্বোচ্ছ ততদিনই না ঘুমিয়ে থাকতে পারবে।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
2 টি উত্তর
23 জানুয়ারি 2014 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sanjoy (2,489 পয়েন্ট)

289,109 টি প্রশ্ন

374,619 টি উত্তর

113,323 টি মন্তব্য

157,626 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...