157 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (2,489 পয়েন্ট)

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (40 পয়েন্ট)
নোংরামি
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,190 পয়েন্ট)
আমার আপনার মত যারা ওদের মত আধুনিক নই তাদের কাছে বিষয়টা নোংরামিই। যারা যে কাজে আগ্রহী অথবা অভ্যস্থ তাদের কাছে বিষয়টা স্বাভাবিক। কিন্তু যারা এসব ভাল চোখে দেখে না (আমি নিজেও) তাদের কাছে বিষয়টা খারাপ বৈকি। ধর্মীয় অনুশাসনের মধ্যে সুন্দর আর পরিচ্ছন্ন মন মানসিকতা নিয়ে চললে নিজের কাছে যেমন ভাল লাগে তেমনি সবার চোখে ভাল থাকা যায়। মানুষকে শ্রেষ্ঠ জীব নির্বাচন করা হয়েছে। সেটা জ্ঞান দিয়ে সুন্দর মন মানসিকতা দিয়ে অন্যান্য পশু-প্রাণী থেকে নিজেকে আলাদা করা। আর সেটা সম্ভব সুন্দর মন মানসিকতার সাথে সাথে শালীন পোশাক পরিচ্ছদ পরিধান করা। এটা শুধুমাত্র যে ইসলামেই আছে তা নয়-সব ধর্মেই শালীনভাবে চলার কথা বলা হয়েছে। শুধুমাত্র নিজেদের প্রয়োজনে আমরা অধিকাংশ ধর্ম ব্যবস্হাকে বিকৃত করে ব্যবহার করছি। পরিনামে সমাজে নৈরাজ্য-মূ্ল্যবোধের অবক্ষয়-ধর্ষণ-অপরাধ প্রভৃতি অহরহ ঘটছে। আসুন আমরা সবাই যার যার ধর্মীয় অনুশাসন মেনে সুন্দর জীবণ যাপনে মনোনিবেশ করি।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
01 সেপ্টেম্বর 2013 "প্রাণীবিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফুল (6,242 পয়েন্ট)

288,516 টি প্রশ্ন

373,861 টি উত্তর

113,090 টি মন্তব্য

157,059 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...