147 জন দেখেছেন
"অ্যান্ড্রয়েড" বিভাগে করেছেন (6,242 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (36 পয়েন্ট)
এটা একটা কমন এবং খুবই গুরুত্বপূর্ণ প্রশ্ন যে একটি ভালো মেমরি কার্ড কি আপনার স্মার্টফোনের পারফর্মেন্সে কিছুটা হলেও আলাদা গতি যোগ করতে সক্ষম কি না, এবং এর সংক্ষেপে উত্তর হচ্ছে, 'অবশ্যই!' কীভাবে? ব্যাখ্যা করছি!
আপনি আপনার মেমরি কার্ডে নিশ্চয়ই অ্যাপলিকেশন, ইমেজ, ভিডিও ইত্যাদি ডাটা রেখে থাকেন? ধরুন, আপনি আপনার মেমরি কার্ডে ১০০ টি ভিডিও রেখেছেন, তাহলে আপনি যদি একটি ফাস্টার হাই স্পিড মেমরি কার্ড ব্যবহার করে থাকেন তবে সেই মেমরি কার্ড থেকে সেই ফাইলগুলো রিডও হবে অনেক দ্রুত। আপনি যদি সেখান থেকে ফাইলগুলো কোথাও মুভ বা কপি করতে চান তবে তা অনেক বেশি দ্রুত কপি হবে (ক্লাসের উপর নির্ভর করে)। আবার ধরুন, আপনার মেমরি কার্ডে আপনি কিছু গেম বা অ্যাপলিকেশন ইন্সটল করে রেখেছেন। তাহলে প্রতিবার যখন আপনি আপনার অ্যাপটি বা গেমটি রান করবেন তবে তা খুবই দ্রুত রান হয়ে যাবে। এই পার্থক্যগুলো সহজেই আপনি একটি স্লো মেমরি কার্ড এবং ফাস্ট হাই স্পিড মেমরি কার্ড ব্যবহারের মাধ্যমে ধরতে পারবেন। তবে আপনি যদি আপনার স্মার্টফোনের বিল্ট ইন স্টোরেজের সাথে তুলনা করতে যান তবে তাতে এক্সটারনাল মেমরি কার্ড কিছুটা পিছিয়ে পড়বে কেননা ফোন এবং মাইক্রো এসডি কার্ডের মধ্যে একটি এক্সট্রা কমিউনিকেশন লেয়ার কাজ করে যা সরাসরি ফোন এবং বিল্ট ইন স্টোরেজের মধ্যে থাকেনা।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
28 ফেব্রুয়ারি 2018 "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন মেঠোপথ (8 পয়েন্ট)
2 টি উত্তর
06 অক্টোবর 2018 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন রাফাত মাহমুদ (6 পয়েন্ট)

288,089 টি প্রশ্ন

373,379 টি উত্তর

112,900 টি মন্তব্য

156,760 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...