বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
7,611 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (10,983 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (216 পয়েন্ট)
১) ঘুমানোর অন্তত ৩ ঘণ্টা আগে খাওয়া দাওয়া সেরে নিন। ঘুধা পেটে ঘুমাতে যাবেন না, এতে দুঃস্বপ্ন দেখবেন। আবার ভরা পেটেও ঘুমাতে যাবেন না, এতে হজমে সমস্যা হয়ে দুঃস্বপ্ন দেখবেন।

২) রাতের বেলা মশলাদার খাবার একদম খাবেন না। চ, কফি ইত্যাদি থেকে থাকুন শত হাত দূরে।

৩) উপুড় হয়ে ঘুমাবেন না, এটা দুঃস্বপ্ন দেখার সম্ভাবনা বাড়ে। কাত হয়ে ঘুমানো অভ্যাস করুন।

৪) এমন কোনভাবে ঘুমাবেন না, যাতে আপনার শ্বাসকষ্ট হয়। যেমন উপুড় হয়ে বা চাদরে মাথা ঢেকে। ঘরে পর্যাপ্ত বাতস চলাচল করছে কিনা সেটা নিশ্চিত করুন।

৫) ঘুমানোর আগে একটা আরামদায়ক গোসল সেরে নিন। এতে শরীর-মন হয়ে উঠবেন ফুরফুরে, দেখবেন সুন্দর স্বপ্ন।

৬) গবেষণায় দেখা যায় সুন্দর ঘ্রাণের সাথে সুন্দর স্বপ্নের একটি সম্পর্ক রয়েছে। ঘুমাবার আগে নিজের প্রিয় কোন ঘ্রাণ শুকুন, ঘরে রাখুন ভালো এয়ার ফ্রেশনার। স্বপ্নও হয়ে উঠবে সুন্দর।

৭) সুন্দর শব্দের সাথেও আছে স্বপ্নের সম্পর্ক। গবেষণায় দেখা যায়, সমুদ্রের গর্জন খুব কম ভলিউমে ঘুমের সময় শুনলে সুন্দর স্বপ্ন দেখে মানুষ।

৮) ঘুমাতে গিয়ে ভুল করেও কোন দুশ্চিন্তা মাথায় আনবেন না। বরং জোর করে হলেও সুন্দর সব স্মৃতি মনে করুন।

৯) ঘুমানোর পূর্বে ক্ষুধা পেলে কলা খান। কিংবা পান করতে পারেন মধু বা চকলেট দিয়ে গরম দুধ। এই পানীয় আপনাকে রিল্যাক্স করবে ও খারাপ চিন্তা থেকে দূরে রাখবে।

১০) ঘুমের আগে কোন ভারী বা পরিশ্রমের কাজ করবেন না। শারীরিক-মানসিক কোনপ্রকারেরই না।

সূত্র- উইকি হাউ, উইমেন'স ডে
0 টি পছন্দ
করেছেন (8,666 পয়েন্ট)

স্বপ্ন হচ্ছে নিজের মনের গভীরের কল্পনা, ইচ্ছা অার অাকাঙ্খার প্রতিফলন মাত্র অার এটাই বৈজ্ঞানিক ব্যাখ্যা, তাই এটা নিয়ে দুঃচিন্তা করে সময় নষ্ট না করাই ভাল। স্বপ্নের ব্যাপারে যারা বিভিন্ন ব্যাখ্যা দেন তার বেশিরভাগই কুশিক্ষা, কুসংস্কার অার অজ্ঞতা। 

মিলন আহাম্মেদ দীর্ঘ দিন যাবত তথ্য-প্রযুক্তি পেশায় নিয়োজিত। এছাড়াও সৌখিন সাংবাদিকতা, রাজনৈতিক বিশ্লেষন এবং সামাজিক সচেতনতামুলক কর্মকান্ডে জড়িত। যে কোন বিষয়ে অাগ্রহী আর প্রচন্ড ভ্রমন পিপাসু, দেশের বিভিন্ন স্থানসহ এপর্যন্ত ৬ টা দেশে ভ্রমনের অভিজ্ঞতা লাভ করেছেন। যে কোন বিষয় একটু ভিন্ন দৃষ্টিকোন থেকে চিন্তা করতে পছন্দ করেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
04 মার্চ 2015 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Fahmid (748 পয়েন্ট)
2 টি উত্তর
06 ডিসেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Lovely1999 (12 পয়েন্ট)

359,297 টি প্রশ্ন

454,468 টি উত্তর

142,315 টি মন্তব্য

190,124 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...