78 জন দেখেছেন
"ইন্টারনেট" বিভাগে করেছেন (6,503 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (10 পয়েন্ট)

নিজের গুগল অ্যাকাউন্টে প্রবেশ করুন। তারপর গুগল অনুসন্ধানের হিস্ট্রি পাতায় যেতে হলে https://history.google.com/history ওয়েব ঠিকানায় যেতে হবে। গুগলে লগইন করা থাকলেও এ পাতায় গেলে আবার পাসওয়ার্ড দিতে হবে। গুগলে তথ্য অনুসন্ধানের সব হিস্ট্রি বা ইতিহাস এখানে দেখা যাবে। পাতার ওপরের দিকে তথ্য খোঁজার প্রবণতাবিষয়ক লেখচিত্র দেখা যাবে। এর নিচেই Remove items নামে একটি বোতাম আছে। এর বাঁয়ে থাকা ঘরে টিক দিয়ে বোতামটিতে ক্লিক করুন। কতটি তথ্য মোছা হয়েছে তার একটি বার্তা দেখা যাবে। চলতি হিস্ট্রি পাতায় অবশ্য সকল তথ্য দৃশ্যমান থাকবে না। এ জন্য Older লেখা ক্লিক করে করে নির্দিষ্ট সময়ের ইতিহাস আলাদা করে মোছা যাবে।
এভাবে বারবার ক্লিক করে তথ্য মোছার কাজটা বিরক্তিকর মনে হতে পারে। সবকিছু একসঙ্গে মুছতে চাইলে হিস্ট্রি পাতার ওপরে ডান পাশে থাকা settings মেনুতে ক্লিক করে Remove Items অপশনটি নির্বাচন করুন। এবার Remove Items বক্সটি এলে Remove items from মেনু থেকে the beginning of time অপশনটি বাছাই করে Remove বোতামে ক্লিক করুন। গুগল ক্রোম ব্রাউজার বা বিভিন্ন অ্যাপের মাধ্যমে অনুসন্ধান কাজের ওয়েব ইতিহাসগুলো যদি দেখতে চান তাহলে হিস্ট্রি পাতার একেবারে ওপরের দিকে additional Web & App Activity নামে একটি লিংকে ক্লিক করুন। ক্রোম এবং অ্যাপের ইতিহাসগুলো যদি এখানে সংরক্ষণ করতে না চান তাহলে সেটাও বন্ধ করা যাবে। এ জন্য আবার সেটিংস মেনুতে ক্লিক করে Settings অপশনটি নির্বাচন করুন। অ্যাকাউন্ট হিস্ট্রি পাতাটি এলে সেখান থেকে Pause বোতামটি ক্লিক করুন।

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
12 সেপ্টেম্বর 2017 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন আলি আকবর (9 পয়েন্ট)

289,188 টি প্রশ্ন

374,719 টি উত্তর

113,345 টি মন্তব্য

157,698 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...