116 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (10 পয়েন্ট)

3 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,426 পয়েন্ট)
হাঁ, এটা আদবের অন্তর্ভুক্ত। কারণ রাসূল সা. বলেছেন- যে বড়কে সম্মান করে না এবং ছোটকে স্নেহ করে না; সে আমার দলভুক্ত না।- সুনানে তিরমিযী হা. নং ১৯১৯
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,135 পয়েন্ট)
নিজের জায়গা ছেড়ে কোন সন্মানিতকে বসতে দেওয়া ইসলামী আদবের পর্যায়ভুক্ত নয়। বরং আদব হল নড়ে সরে বসে পাশে জায়গা করে দেওয়া। আর যার জন্য জায়গা ছেড়ে দেওয়া হবে, তার উচিত হল, সে জায়গায় না বসা। ইবনে উমার এইরূপ করতেন। (আলবানি)
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (123 পয়েন্ট)
নেতার আদেশ মান্য করতে নিজে উঠে অপরকে জায়গা করে দিতে হবে। -হে মুমিনগণ!যখন তোমাদেরকে বলা হয় মাজলিসে স্হান প্রশস্ত করে দাও,তখন তোমরা স্হান প্রশস্ত করে দিও।আল্লাহ তোমাদের জন্য প্রশস্ত করে দিবেন।যখন তোমাদের বলা হয়,উঠে যাও।তখন তোমরা উঠে যেও।তোমাদের মধ্যে যারা ইমানদার এবং যার জ্ঞানপ্রাপ্ত,আল্লাহ তাদের মর্যাদা উচ্চ করে দেবেন।আল্লাহ খবর রাখেন,যা কিছু তোমরা করা।[ সুরা মুজাদালা-১১]
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

282,929 টি প্রশ্ন

367,225 টি উত্তর

110,581 টি মন্তব্য

152,581 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...