বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
263 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন (10,983 পয়েন্ট)

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (5,626 পয়েন্ট)
পিলের পাশ্বপ্রতিক্রিয়া, *. বমি বমি ভাব। *. মাথাব্যথা। *. ব্রেস্টে ব্যথা। *. ওজন বৃদ্ধি। *. পিরিয়ড বন্ধ হয়ে যাওয়া। *. পিরিয়ডবিহীন ব্লিডিং। *. বিষণ্নতা বা ডিপ্রেশন। *. টেনশন। *. সেক্সুয়াল আগ্রহ কমে যাওয়া। বিশেষ কিছু ঝুঁকি যেসব মহিলার রক্তে কোলেস্টেরলের পরিমাণ বেশি, যাদের ডায়াবেটিস, হাইপারটেনশন আছে এবং যারা কিছুটা স্থুলকায়, তাদের ক্ষেত্রে খাবার পিল স্ট্রোকের ঝুঁকি বাড়াতে পারে। প্রমাণিত না হলেও ধারণা করা হয়, ব্রেস্ট ক্যান্সার কিংবা জরায়ু মুখের ক্যান্সার সৃষ্টিতে পিলের পরোক্ষ ভূমিকা রয়েছে।
মোঃ মামুনুর রশিদ মিঠু জ্ঞানপিপাসু, ধর্মভীরু, আত্নবিশ্বাসী সাধারন একজন মানুষ। স্বপ্ন তার জীবনে বহুদুর যাবার। প্রথম সোপান রুপে বেছে নিয়েছেন চিকিৎসক হিসেবে মানব সেবার। বই পড়া এবং বিদেশ ভ্রমনে প্রচন্ড আগ্রহ। ইন্টারনেট জগতেও তিনি সুদক্ষ। স্বাস্থ্য সেবামূলক কর্মকান্ডে তার রয়েছে বিস্তৃত পদচারণা। "সুস্বাস্থ্যে সমৃদ্ধ বাংলাদেশ " গড়ার স্বপ্ন নিয়ে এগুচ্ছেন। তিনি "বিষ্ময় অ্যানসার" এর সাথে আছেন স্বাস্থ্য সহায়ক এবং সমন্বয়ক হিসাবে।
0 টি পছন্দ
করেছেন (5,841 পয়েন্ট)
পিল ব্যাবহার করলে কিছু কিছু সমস্যা হতে পারে যেমন, রক্তজমাট. তবে এটি সচরাচর দেখা যায়না। তবে পিল ব্যবহারের খারাপ দিকের চেয়ে ভালো দিক বেশি।

যেসকল পার্শপ্রতিক্রিয়া  দেখা দিতে পারে সেগুলো হল, স্তন নরম অনুভূত হওয়া, মাথা ব্যথা,খিটখিটে মেজাজ, যৌন  মিলনের প্রতি আগ্রহ বাড়তে বা কমতে পারে,শরীরে পানি জমে যাওয়া, বমি বমি ভাব এবং রক্তচাপে পরিবর্তন। তবে এই সমস্যা যদি কয়েক মাসের মাঝে ঠিক না হয় তবে পিল পরিবর্তন করতে হবে। তবে পিল খেলে ওজন বাড়ে এমন কোন  প্রমান পাওয়া যায়নি। যদি পিল খাওয়ার পর সমস্যাগুলো প্রকট রুপ ধারন করে তবে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিতে হবে

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর

360,001 টি প্রশ্ন

455,177 টি উত্তর

142,533 টি মন্তব্য

190,335 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...