বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
494 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন (10,983 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (196 পয়েন্ট)
ভয়ের কিছু নাই।। এটা হতেই পারে।। যা করতে পারেন।।

গরম সেঁক

মাসিকের সময় প্রচন্ড তলপেট ব্যথা হয়। আর এই তলপেট ব্যথায় গরম পানির সেঁক নিলে পেট ব্যথায় বেশ আরাম পাওয়া যায় এবং কিছুটা কম অনুভূত হয় ব্যথা। তাই গরম পানির সেঁক দেয়ার জন্য ব্যবহার করতে পারেন হট ওয়াটার ব্যাগ। যে কোনো ওষুধের দোকানেই পেয়ে যাবেন এই হট ওয়াটার ব্যাগ। গরম পানি ভরে নিলেই সেঁক দেয়া যায় এই হট ওয়াটার ব্যাগ গুলোতে। এছাড়াও ইস্ত্রি দিয়ে কাপড় গরম করেও সেঁক দেয়া যায়।
মনোযোগ সরিয়ে নিন

পেট ব্যথা শুরু হলে কোনো কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়ুন। যখন পেট ব্যথা হয় তখন অফিসের কাজ কিংবা ফেসবুকিং করা শুরু করে দিন। মুভিও দেখতে পারেন। ফেসবুকে বন্ধুদের সাথে কথাবার্তা বলতে বলতে কিছুক্ষণ পর এমনিতেই মনোযোগ অন্য দিকে সরে যাবে এবং পেট ব্যথা কম মনে হবে।
ভিটামিনযুক্ত খাবার

মাসিকের ব্যথা কমাতে কিছু বিশেষ ভিটামিনের ভূমিকা আছে। আর তাই যারা মাসিকের সময় পেট ব্যথার যন্ত্রণায় ভোগেন তারা সবসময় ভিটামিন ই যুক্ত খাবার (চিনা বাদাম, পেস্তা বাদাম, বাঁধাকপি, আম ইত্যাদি), ভিটামিন বি৬ (ভাত, মাছ,ওটমিল, কলা ইত্যাদি), ভিটামিন বি১ (ডিম, মাছ, সবুজ সবজি, গম ইত্যাদি) খাওয়ার চেষ্টা করুন। এগুলো খেলে পেশীর সংকোচনজনিত মাসিকের ব্যথা থেকে অনেকটাই মুক্তি পাওয়া যাবে।
সুবিধাজনক অবস্থানে শুয়ে থাকুন

মাসিকের সময় বিভিন্ন অবস্থানে শুয়ে থাকলে অনেক সময় আরাম পাওয়া যায় কিছুটা। এই অবস্থা এক এক জনের ক্ষেত্রে এক এক রকম। তবে সাধারণত পাশ ফিরে শুয়ে হাঁটু ভাজ করে বুকের কাছাকাছি এনে শুয়ে থাকলে সাময়িক প্রশান্তি পাওয়া যায়।
ম্যাসাজ

মাসিকের সময় শরীর ম্যাসাজ করিয়ে নিন ভালো কোনো পার্লারে গিয়ে অথবা ম্যাসাজে অভিজ্ঞ কারো কাছে। কারণ মাসিকের সময় পুরো শরীর ম্যাসাজ করিয়ে নিলে শরীর শিথিল থাকে এবং তলপেট ব্যথা কিছুটা কম হয়। ফলে মাসিকের সময় প্রশান্তি পাওয়া

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
আমি একজন ডিপ্লোমা স্টুডেন্ট। কম্পিউটার ইন্জিনিয়ারিং এর ওপর ডিপ্লোমা করছি।৯০% মানুষ মনে করে যারা নিম্ন বিত্ত বা মধ্যবিত্ত তারাই ডিপ্লোমা করে কিন্ত না আমার খেতরে সে রকম হয় নি।আমার পরিবার যথেষ্ট স্বচ্ছল।তবুও আমার পরিবার আমাকে ডিপ্লোমা তে ভর্তি করিয়েছে চাকরির বাজার ভাল এই জন্য।।আমার এবং আমার ফ্যামিলির আ্যমবিশন আমাকে বিএসসি,এমএসসি করাবে।আর যদি আমি চাই তবে বিদেশ থেকে পিএইচডি করানোর মত এ্যাবিলিটি ও আমার ফ্যামিলির আছে।।এখন আমার প্রশ্ন হল:এ রকম টা হলে আমি কি ১০ জনপর ১ জন হতে পারব???আমার অন্য ফ্রেন্ড যারা ইন্টার করে বিএসসি করবে।।অনাস করবে আমি কি ওদের থেকে পিছিয়ে পড়ব?
27 এপ্রিল 2016 "ক্যারিয়ার" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rejwan (11 পয়েন্ট)
2 টি উত্তর
07 জুলাই 2014 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন মিরা (146 পয়েন্ট)

357,626 টি প্রশ্ন

452,513 টি উত্তর

141,757 টি মন্তব্য

189,577 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...