1,600 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (2 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (1,267 পয়েন্ট)

সময় কারো জন্য থেমে থাকে নাঃ আমরা প্রায়ই ভেবে থাকি এই মানুষটা ছাড়া আমাদের একদম চলবে না। আজকের এই প্রিয় মানুষটি যদি জীবন থেকে চলে যায় তাহলে হয়তো জীবন স্থবির হয়ে পড়বে। আসলে বাস্তব সম্পূর্ণ ভিন্ন কথা বলে। জীবন সদা বহমান, সেখানে কারও জন্য কিছু থেমে থাকার উপায় নেই। তাই আপনার কোন ব্যর্থ সম্পর্ক থেকে এই শিক্ষাটা একদম নিতে ভুলবেন না। যদি একবার এই বোধটা নিজের মধ্যে পাকাপাকিভাবে বসিয়ে নিতে পারেন তাহলে জীবনে আর কাউকে হারানোর যন্ত্রণা আপনাকে সহজে কাবু করতে পারবেন।

নিজেকে অপরাধী ভাবা বোকামিঃ যখনই কোন সম্পর্ক ব্যর্থ কমবেশি আমরা সবাই নিজেকেই দায়ী ভাবতে থাকি। নিজের অপারগতাগুলো নিয়ে নিজেদেরই অপরাধী ভাবতে তৎপর হয়ে উঠি। কিন্তু একবারও ভেবে দেখেছেন আপনার এই নিজেকে অপরাধীভাবা স্বভাব আপনার কতোটা ক্ষতি করছে? প্রতিনিয়ত নিজেকে দায়ী ভাবার কারণে আপনি এক সময় নিজেই নিজের কাছে ছোট আর নগণ্য হয়ে যাবেন। যদি আপনি কাউকে হারিয়ে থাকেন বা আপনার কোন সম্পর্ক ব্যর্থ হয়ে থাকে তাহলে মনে রাখুন দোষ কেবল আপনার একার নয়, অপর মানুষটিও সমান অপরাধে অপরাধী।

ক্ষমা করতে শেখা একটা বড় গুণঃ একটি ব্যর্থ সম্পর্ক থেকে আপনার শেখা সবচেয়ে ভালো বিষয়টি হল ক্ষমা করার শিক্ষা। সম্পর্ক ভাঙ্গলে মন ভাঙ্গে, আর সাথে ভাঙ্গে একটা মানুষের বিশ্বাস। আর বিশ্বাসভঙ্গ হওয়ার যন্ত্রণা অনেক। এই অবস্থায় যদি আপনি বিশ্বাস ভঙ্গকারী মানুষটিকে ক্ষমা করতে পারেন তাহলে আপনার জীবনের জন্য সবচেয়ে ভালো শিক্ষাটি আপনি গ্রহণ করতে পারবেন।

সময়ের প্রয়োজনে অনেক সময় আমাদের নিজেদের বদলে ফেলতে হয়। একটি ব্যর্থ সম্পর্কও ঠিক তেমনই একটি প্রক্রিয়া। এই প্রক্রিয়াতে একজন মানুষের বলতে গেলে নবজন্ম লাভ হয়। তাই ব্যর্থ সম্পর্ক থেকে নেতিবাচক জ্ঞান না নিয়ে ইতিবাচক জ্ঞানগুলো গ্রহণ করুন, এতে জীবন যাপন অনেক সহজ হয়ে উঠবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
সকালে ঘুম থেকে উঠার পর আমার উভয় পায়ের গোড়ালিতে সামান্য ব্যাথা করে, তাছাড়া অন্য সময় ব্যাথা করে না তবে হাত দিয়ে পায়ের গোড়ালিতে টিপ দিলে ব্যাথা করে, আপনাদের মনে হয়ত প্রশ্ন জাগতে পারে যে টিপ দিলে যখন ব্যাথা করে তখন টিপ দাও কেন? আরে ভাই টিপ আমি কখনই দিই না । এখন আমার প্রশ্ন হল স্বাভাবিক ভাবে টিপ দিলে অন্য কারো ব্যাথা করছে না কিন্ত আমার গোড়ালি ব্যাথা করছে কেন? তাছাড়া সকালে ঘুম থেকে উঠার পর একটু একটু ব্যাথা করে। এটা কি কোন রোগ?( যদিও চলাফেরায় আমি তেমন কোন problem fell করি না ) তার পরও এটার কি তাড়াতাড়ি চিকিৎসা করা উচিত বা এখন চিকিৎসা না করলে এই রোগ টা বড় আকার ধারন করতে পারে? উল্লেখ্য, আমার বয়স ২৩ (পুরুষ) , লম্বা ৫ ফুট ৮ ইঞ্চি, ওজন মাত্র ৪৯ কেজি এবং ৬ থেকে ৭ বছর ধরে আমার এই সমস্যা এবং আমার পায়ের গোড়ালিতে আমি কোন দিন কোন আঘাতও পাই নি।?
06 ডিসেম্বর 2015 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন kuasha (-12 পয়েন্ট)
2 টি উত্তর
আমার এক কাজিন আছে,,,,সে দুই মাস পর বিয়ে করবে,,,সমস্যা হচ্ছে হস্তমৈথুন করলে তার দ্রুত বীর্য বের হয়,,,ক্লাস ৮ এএ আমার কাজিন যখন প্রথম হস্তমৈথুন করেছিলো তখন তার বীর্য অনেক অনেক দেরিতে বের হয়েছিলো,,,তারপর থেকে নিয়মিত হস্তমৈথুন করতে থাকে,,,এক পর্যায়ে সে লক্ষ করলো তার বীর্য সেই আগের মতো দেরিতে বের হয় না,,,টানা চার বছর হস্তমৈথুন করার পর সে হস্তমৈথুন করা বন্ধ করে দেয়,,,এইভাবে দুই বছর হস্তমৈথুন থেকে নিজেকে বিরত রাখে,,,,,পরবর্তিতে ২ বছর বিরতির পর তার বীর্যের স্থায়িত্ব পরীক্ষা করার জন্য আবার হস্তমৈথুন করে,,কিন্তুু তার বীর্য ১৫ সেকেন্ডের মধ্যে বেরিয়ে আসে,,,,১৫ সেকেন্ড তার স্থায়িত্ব,,,আমার কাজিন খুব চিন্তিত,,,তার সামনে বিয়ে।চিন্তায় চিন্তায় সে শুকিয়ে গেছে,,কাজিন আমাকে সব কিছু শেয়ার করলো,,,যেহুতু বিয়ে,,,,দয়া করে সঠিক সমাধান দিন,আমার কাজিনের এখন কি করা উচিত??একটু সরিয়াসলি উত্তর দিয়েন?
29 জুলাই 2016 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন sammo (6 পয়েন্ট)

271,059 টি প্রশ্ন

354,211 টি উত্তর

105,118 টি মন্তব্য

143,823 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...