বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
330 জন দেখেছেন
"গ্রাফিক্স ডিজাইন" বিভাগে করেছেন (10,983 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (18,212 পয়েন্ট)
মজার ছবি তোলার মজার পদ্ধতি এটি। প্যান থেকে প্যানোরামিক। স্লো শাটার স্পিড সেট করে ক্যামেরা ঘুরিয়ে ফিরিয়ে ছবি তোলাকে প্যানোরামিক ফটোগ্রাফি বলে। অ্যাপার্চার ৪.৮ অথবা ৫ এবং শাটার স্পিড ১-২ সেকেন্ডে সেট করুন। আইএসও ২০০-৪০০। ফ্ল্যাশ বন্ধ। রাতে নিয়ন আলোর ল্যাম্পপোস্টের নিচে চলে যান। ক্যামেরা বাতির দিকে তাক করে রিলিজ বাটনে ক্লিক করে ক্যামেরা ততক্ষণ ঘোরান (গোল গোল, ডানে- বামে অথবা ওপর-নিচে) যতক্ষণ না শাটার পড়ে। খেয়াল রাখতে হবে ঘোরানোর সময় নিয়নবাতি যেন ফ্রেমের বাইরে না চলে যায়। প্যানোরামিক পদ্ধতিতে অ্যাবস্ট্রাক্টধর্মী মজার সব ছবি পাওয়া যায়।
মোশারফ হোসেন পেশাগতভাবে একজন ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার। কম্পিউটার-ইন্টারনেট নিয়ে তার অনেক স্বপ্ন থাকলেও, বাস্তবতার তাগিদে সেটা আর পরিপূর্নতা পায়নি । তবে তিনি তার কম্পিউটার-ইন্টারনেট নিয়ে কাজ করার ইচ্ছা এবং আগ্রহকে কখনোই অঙ্কুরে বিনষ্ট হতে দেননি। বিস্ময়ের মাধ্যমে তার এই অতৃপ্ত আগ্রহটা, তৃপ্ততা খুজে পায়। বর্তমানে তিনি বিস্ময়ের সাথে আছেন, সমন্বয়ক হিসেবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
10 অগাস্ট "গ্রাফিক্স ডিজাইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Icc (167 পয়েন্ট)
2 টি উত্তর
07 নভেম্বর "গ্রাফিক্স ডিজাইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

358,607 টি প্রশ্ন

453,611 টি উত্তর

142,077 টি মন্তব্য

189,893 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...