বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
333 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (10,983 পয়েন্ট)
করেছেন (565 পয়েন্ট)
বাংলাদেশের সব মেকআপ।।।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (-8,561 পয়েন্ট)
রাতের মেকআপ সব সময়ই জমকালো। এটি মূলত আলোর কারণেও জরুরি। হালকা ম্যাড়ম্যাড়ে সাজ বৈদ্যুতিক আলোতে ঠিক মানানসই মনে হয় না। চেহারায় বাড়তি উজ্জ্বলতা আনার জন্য মুখত্বক পরিষ্কার করে গোলাপজলে অল্প একটু তুলা ভিজিয়ে সারা মুখে বুলিয়ে নিন। তারপর আগের মতো বেইজ তৈরি করুন। ফাউন্ডেশনের উপরে ফেস পাউডার লাগান। পাফ দিয়ে বাড়তি পাউডার ঝেড়ে ফেলুন। জমকালো সাজের মূলমন্ত্র হলো খুব সুন্দরভাবে চোখ সাজানো। তাহলেই গর্জাস মনে হয় সাজ। শীতের রাতে আইশেড হিসেবে আদর্শ হলো বাদামি বা সোনালি শেডের রঙগুলো। একসঙ্গে অ্যাকোয়া ব্লু ও গ্রে আইশ্যাডোও মিলিয়ে নিতে পারেন। হাইলাইটার হিসেবে দিন শাইনি মভ, সিলভার কালারের শেড। চোখের কোণে সিলভার হাইলাইটার স্মাজ করে দিন। চোখ ছোট হলে আইব্রাও পেন্সিলের রেখা চোখের একটু নিচ থেকে টানবেন। যাতে কিছুটা বড় দেখায়। মাশকারায় কালোর পরিবর্তে ব্যবহার করুন ব্ল্যাকিশ ব্লু, গ্রিন, বারগ্যান্ডি শেডের রঙ। কমপক্ষে দুই থেকে তিন পরত মাশকারা লাগাবেন চোখের পাতায়। পাপড়িগুলো ঘন এবং বড় দেখাবে। ইচ্ছে হলে ফলস আইল্যাশ ব্যবহার করতে পারেন। তাতে আরও সুন্দর হয়ে উঠবে চোখ। ঠোঁটে আউটলাইন এঁকে রেড, বারগ্যান্ডি, ম্যাজেন্টা, ডিপ মভ জাতীয় গাঢ় রঙের লিপস্টিক লাগান। তার উপরে গ্লস বা গোল্ড হাইলাইটার ব্যবহার করতে পারেন। চকচকে লাগবে ঠোঁট। কপালে ছোট টিপ পরতে পারেন, সঙ্গে মানানসই হেয়ারস্টাইল। তবে চুল সিল্কি হলে ব্লো করে ছেড়ে রাখলেই মনে হয় বেশি ভালো দেখাবে। ব্যস, মানানসই পোশাক গায়ে জড়িয়ে এবার আপনি কোনো অনুষ্ঠানে কিংবা বেড়াতে যাবার জন্য তৈরি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
30 অগাস্ট 2014 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন লিয়া (280 পয়েন্ট)
1 উত্তর

359,887 টি প্রশ্ন

455,074 টি উত্তর

142,476 টি মন্তব্য

190,309 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...