বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
58 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (9 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (85 পয়েন্ট)

ক্যান্সার বা কর্কটরোগ এক ধরনের রোগ। এখনও পর্যন্ত এই রোগে মৃত্যুর হার অনেক বেশি। কারণ হচ্ছে প্রাথমিক অবস্থায় ক্যান্সার রোগ সহজে ধরা পরে না, ফলে শেষ পর্যায়ে গিয়ে ভালো কোনও চিকিৎসা দেয়াও সম্ভব হয় না। বাস্তবিক অর্থে এখনও পর্যন্ত ক্যান্সারের চিকিৎসায় পুরোপুরি কার্যকর কোনও ওষুধ আবিষ্কৃত হয় নি। ক্যান্সার সারানোর জন্য বিভিন্ন ধরেনর চিকিৎসা পদ্ধতি প্রয়োগ করা হয়। তবে প্রাথমিক অবস্থায় ধরা পরলে এই রোগ সারানোর সম্ভাবনা বেড়ে যায় অনেকখানি। ২০০ প্রকারেরও বেশি ক্যান্সার রয়েছে। প্রত্যেক ক্যান্সারই আলাদা আলাদা এবং এদের চিকিৎসা পদ্ধতিও আলাদা। বর্তমানে ক্যান্সার নিয়ে প্রচুর গবেষনা হচ্ছে এবং এ সম্পর্কে নতুন নতুন অনেক তথ্য পাওয়া যাচ্ছে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
01 এপ্রিল "পুরকৌশল" বিভাগে জিজ্ঞাসা করেছেন Nazmul Hasan111 (-5 পয়েন্ট)
1 উত্তর
25 ফেব্রুয়ারি "গণিত" বিভাগে জিজ্ঞাসা করেছেন ইসরাত জাহান স্নেহা (162 পয়েন্ট)
0 টি উত্তর
19 ফেব্রুয়ারি "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mahadi Hasan Emon (7 পয়েন্ট)
1 উত্তর
19 ফেব্রুয়ারি "বিজ্ঞান ও প্রকৌশল" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mahadi Hasan Emon (7 পয়েন্ট)
4 টি উত্তর
29 জানুয়ারি "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন রবিন২৩ (9 পয়েন্ট)

293,567 টি প্রশ্ন

380,057 টি উত্তর

114,873 টি মন্তব্য

161,146 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...