বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
761 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (303 পয়েন্ট)

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (48 পয়েন্ট)
আর‍্যাঞ্জ ম্যারেজ ১০০% ভাল। বিয়ের অনুষ্ঠানে সকল আত্মীয়-স্বজন থাকে এবং সমাজের সবার সাথে আন্তরিকতা বৃদ্ধি পায়। ফলে পাছে লোকে কিছু বলে না। সবাই খুব আনন্দ করতে পারে। সবার দোয়া থাকে বিধায় এই বিয়ে চিরস্থায়ী থাকে এবং পরিবারে শান্তি-শৃংখলা পরিপূর্ণভাবে বজায় থাকে। পরিবারের সবার ভালবাসা অর্জন করা যায়। কোন রকম পারিবারিক সমস্যা হলে সকলের সহযোগিতা পাওয়া যায়। সর্বোপরি, সমাজে সম্মানের সাথে চলা যায়।
আর প্রেমের বিয়ে অ্যারেঞ্জ ম্যারেজের সম্পূর্ণ বিপরীত। কারো সমর্থন পাওয়া যায় না ফলে এই বিয়েটিতে আত্মতৃপ্তি পাওয়া যায় না। মানুষ সামাজিক জীব। কিন্তু পালিয়ে বিয়ে কিংবা সবার অমতে প্রেম করে বিয়েটা সামাজিকতার মধ্যে পরে না। ফলে তারা সমাজের মানুষের ভালবাসা থেকে বঞ্চিত হয়। আর সারাজীবন এই অভিশাপের বোঝা বয়ে বেড়াতে হয়। প্রেমের বিয়েতে পরিবারের কারো মত থাকে না বিধায় কোন দাম্পত্য সমস্যায় কারো কাছে থেকে তেমন কোন সাহায্য পাওয়া যায় না। তাছাড়া আরো অনেক কারণ আছে, যা লিখলে অনেক বড় লেখা হবে।
সর্বশেষ একটা তথ্য দিয়ে রাকি... বাওংলাদেশে বিবাহ বিচ্ছেদের শতকরা ৩৮ ভাগ যার মধ্যে প্রেমঘটিত সম্পর্কের বিচ্ছেদের হার শতকরা ৩৪ ভাগ। সারা বিশ্বের তুলনায় নাই বা বললাম।
ধন্যবাদ।
0 টি পছন্দ
করেছেন (665 পয়েন্ট)
এক কথায় মা-বাবা যেন কষ্ট না পায়। এখন প্রেম করে অথবা প্রেম না করে বিয়ে করোন। আপনার শিশুকালের কথা সরণ করুন। মা-বাবা আপনার জন্য কতো কষ্টইনা করেছে। আর এখন জীবনে এত বড় পদক্ষেপ নিচ্ছেন আপনাকে অবশ্যই পিতামাতার সম্মতি নেয়া উচিৎ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

321,102 টি প্রশ্ন

411,241 টি উত্তর

127,299 টি মন্তব্য

177,026 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...