123 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (4,190 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
বন্ধ

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (17,789 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

অবশ্যই।

এরকম অবস্থানে পৌঁছে আত্মহত্যার পথ বেছে নেয়ার পিছনে প্রধান কারন ব্যক্তিগত জীবনে হতাশা এবং/অথবা পারিবারিক অশান্তি। 

আমাদের চোখে সেলিব্রেটি হওয়া মানেই এরকম নয় যে তাদের জীবন অনাবিল সুখ-শান্তির চাদরে ঢাকা। বরং এসব মানুষদের জীবন সাধারণ মানুষের চেয়ে বহুগুণ বেশি কমপ্লিকেটেড হয়। তাদের নিকট স্বাধীনতা একরকম মরীচিকা বলা চলে। ঘর থেকে বের হতে গেলেই তাদের দেহরক্ষীর প্রয়োজন হয়, জনবহুল স্থানে একাকী যাওয়া তাদের জন্য অসম্ভবপ্রায়, নিজের খুশিমতো একাকী কিংবা ঘনিষ্ঠ কারো সাথে ঘরের বাইরে কোথাও বসে গল্প করার মতো স্বাধীনতাটুকুও সীমাবদ্ধ।

এরা সাধারণত ২৪/৭ ব্যস্ত থাকে, নিজের খ্যাতি ধরে রাখতে স্ট্রাগল করে যেতে হয়। পান থেকে চুন খসলেই তাদের নিয়ে শুরু রাজ্যের আলোচনা-সমালোচনা, ডিপ্রেশন তখন চারদিক ঘিরে থাকে।

এভাবে বেচে থাকা গুটিকয়েক সেলিব্রেটির নিকট অসহ্য হয়ে উঠে, আর অকেশনালি তাদেরই কেউ কেউ মুক্তির পথ হিসেবে আত্মহত্যা করে বসে।


PTN: সকল সেলিব্রেটির জীবন কিন্তু এরকম নয়। সেলিব্রেটিদেরও নানান প্রকারভেদ আছে, তাদের অনেকে আজীবন সুখেই থাকেন, নিজের জীবনটাকে উপভোগ করেন। তাদের মাঝে আত্মহত্যা প্রবণতা একদমই নেই......


শাকিল আহমেদ আরিয়ান ইন্টারনেট জগতের সাথে পরিচিত হওয়ার পর থেকে স্রেফ উৎসাহ বশঃত এর গভীর পর্যন্ত জ্ঞান আহরণের চেষ্টা করেছেন, যতই গভীরে গিয়েছেন ততই এর প্রতি আরও আকৃষ্ট হয়েছেন। নিজে জানার আর অন্যকে জানানোর অদম্য ইচ্ছার প্রয়াসে আজ বিস্ময়ের সাথে এতটা জড়িয়ে গেছেন। ভবিষ্যতে একজন কম্পিউটার সাইন্টিস্ট হওয়ার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি, আপনাদের সকলের নিকট দোয়াপার্থী। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর

283,134 টি প্রশ্ন

367,514 টি উত্তর

110,710 টি মন্তব্য

152,739 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...