বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
9,107 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (9 পয়েন্ট)

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (80 পয়েন্ট)
প্রাকৃতিক মধু একটি প্রাকৃতিক অ্যান্টিসেপটিক। ব্রণের প্রকোপ কমাতে ও দাগ দূর করতে এর জুড়ি নেই। মুখ ভালো করে পরিষ্কার করে নিন খুব হাল্কা ফেসওয়াশ দিয়ে। ত্বকের জন্য রাসায়নিক পদার্থ ব্যবহার করার চাইতে অনেক ভালো প্রাকৃতিক উপাদান ব্যবহার করা। আর ত্বকের কালচে দাগ দূর করতে মধু ব্যবহার করা যায়। প্রতিরাতে তুলার নরম বল নিমপাতা সেদ্ধ পানিতে ভিজিয়ে মুখে লাগাতে হবে। এতে ব্রণ, ক্ষত চিহ্ন, মুখের কালো দাগ দূর হবে।

গরম মশলার একটি উপাদান লবঙ্গ। এটি ব্রণ দূর করার পাশাপাশি দূর করে ব্রণের দাগও।
ব্রণের উপর লবঙ্গ বাটা ২০ থেকে ২৫ মিনিট লাগিয়ে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে ব্রণের ক্ষত স্থানে দাগ হবে না। সপ্তাহে একবার লবঙ্গ বাটা ত্বকে লাগালে ত্বকে ব্রণ উঠবে না।
এছাড়া, চন্দনের গুঁড়ার সঙ্গে লবঙ্গ বাটা লাগালে ত্বকের বিভিন্ন সমস্যা দূর হয়।

প্রতিরাতে ভালো ভাবে মুখ ধূয়ে Betnovate - N ক্রিম একটু করে দাগের উপর লাগাবেনI ৭ দিনের মাঝে দাগ হালকা হয়ে চলে যাবে. গেরান্টি দিয়ে বলছি I একটা ব্যপার মনে রাখতে হবে শুধু রাতে ব্যবহার করবেন I sun light এ দিলে সমস্যা হবে I
0 টি পছন্দ
করেছেন (60 পয়েন্ট)

ব্রণের কাল দাগ দূর করবার কৌশল

ব্রণের পুরানো কালো দাগ দূর করতে চাইলে লেবুর রস দাগের স্থান গুলোতে লাগিয়ে নিন রাতে শোবার আগে। সকালে ধুয়ে ফেলুন পানি দিয়ে। কয়েকদিন ব্যবহারেই দাগ দূরীভূত হবে।

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

300,478 টি প্রশ্ন

388,357 টি উত্তর

117,371 টি মন্তব্য

165,882 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...