621 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (6,242 পয়েন্ট)

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,120 পয়েন্ট)
অনেকের মুখে বলতে শুনেছি যে প্রেম নাকি পবিত্র জিনিস এটা কতখানি সত্য এবং কোন কোন ক্ষেত্রে এটা সত্য। উল্লেক্ষ্য এখানে প্রেম বলতে, কোন রকম যিনা কিংবা হারাম কাজ না করে ইসলামের পর্দার সকল বিধিনিষেন মন্য করে যদি নারী-পুরষ একে অনের সাথে সম্পর্ক গড়ে তুলে এবং একে অন্যকে ভালবাসে সেটা কি ইসলাম সামর্থন করে ? “আমি ইসলামিক টিভির এক আনুষ্ঠানে একজন বক্তাকে বলতে শুনেছিলাম যে, যদি নারী- পুরুষ উভয়েই ইলামের সকল বিধিনিষেদ মান্য করে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়তুলে তাহলে তেমন কোন বিধিনেষধ ইসলামে নাই । এ ব্যাপারে ইসলাম নাকি নিশঃচুপ অথাৎ করা যাবে যদি যিনা এবং পর্দা ভঙ্গ না হয়।”
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,821 পয়েন্ট)
বর্তমানে অমরা প্রেম-ভালবাসা বলতে যা বুঝি ,তা সম্পূর্ন নাজায়েজ। কেননা, একজন পুরুষ একজন মহিলার প্রতি এবং একজন মহিলা একজন পুরুষের প্রতি যে সম্পর্ক থাকে সেটা ইসলাম অনুমোদন করে না। তবে যে ভালোবাসা পবিত্র জিনিস তা হলো - একজন মা, তার প্রতি যে ভালোবাসা- একজন গরীব অসহায় মানুষের প্রতি একজন সচ্ছল ব্যক্তির ভালোবাসা, ছোটদের প্রতি বড়দের   ভালোবাসা  ইত্যাদি। এটা করতে ইসলামে উৎসাহ প্রদান করা হয়েছে। অার ,যেহেতু একজন মহিলার দিকে একজন পুরুষের ইচ্ছাকৃত তাকানোই হারাম , সেহেতু প্রেম ভালোবাসা জায়েজ হওয়ার তো প্রশ্নই আসে না।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
06 সেপ্টেম্বর 2014 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন এমি (5 পয়েন্ট)

287,926 টি প্রশ্ন

373,221 টি উত্তর

112,816 টি মন্তব্য

156,635 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...