86 জন দেখেছেন
"কম্পিউটার" বিভাগে করেছেন (81 পয়েন্ট)

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (81 পয়েন্ট)
কম্পিউটার একটি ইলেকট্রনিক যন্ত্র যা তথ্য সংরক্ষণ ক্ষমতা, সঞ্চয় উদ্ধার , এবং প্রক্রিয়া জাত করার ক্ষমতা রাখে। কম্পিউটার এর সাহায্যে আপনি ইমেইল পাঠাতে , ইন্টারনেট ব্যাবহার এবং প্রয়োজনীয় তথ্য লিখে সংরক্ষণ করতে পারবেন। এছাড়া ও আপনি কম্পিউটার এর মাধ্যমে আপনি মুহূর্তের মধ্যে বিভিন্ন ধরনের কাজ করতে পারেন যা এক জন মানুষ এর পক্ষে করা অনেক কঠিন। কম্পিউটারকে এক হিসেবে ডিজিটাল যুগ এর প্রবর্তক বলা যায়।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,818 পয়েন্ট)
Computer শব্দটি গ্রিক শব্দ Compute শব্দ থেকে এসেছে। Compute শব্দের অর্থ গণনা করা। Computer শব্দের অর্থ গণনাকারী যন্ত্র। মূলতঃ এটি তৈরি করা হয়েছিল গণনার জন্য। কিন্তু বর্তমান আবস্থায় এটি জটিল ও কঠিন হিসাব-নিকাশ ছাড়াও আরো অনেক কাজে ব্যবহার হচ্ছে কম্পিউটার। কম্পিউটারের কাজের গতি হিসেব করা হয় ন্যানো সেকেন্ডে। ন্যানো সেকেন্ড হল এক সেকেন্ডের একশ কোটি ভাগের একভাগ। ইলেকট্রনিক প্রবাহের মাধ্যমে এটি তার যাবতীয় কার্য সম্পাদন করে।
 
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

এ সম্পর্কিত কোন প্রশ্ন খুঁজে পাওয়া গেল না

288,665 টি প্রশ্ন

374,052 টি উত্তর

113,136 টি মন্তব্য

157,271 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...