বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
273 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (309 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (309 পয়েন্ট)
খাদ্যে প্রধানত যে দু’ধরণের স্নেহ পদার্থ পাওয়া যায়- সম্পৃক্ত ও অসম্পৃক্ত স্নেহ পদার্থ, এদের মধ্যে পার্থক্য কি তা জানা থাকলে আপনার কোলেস্টেরল কমাতে সাহায্য করবে। যদিও অসম্পৃক্ত ও সম্পৃক্ত উভয় প্রকার স্নেহ পদার্থই বিভিন্ন ধরণের খাবারে পাওয়া যায়, পরীক্ষায় দেখা গেছে যে এই স্নেহ পদার্থগুলি সমানভাবে তৈরী হয় না। অসম্পৃক্ত স্নেহ পদার্থ আপনার হার্টের পক্ষে উপকারী হতে পারে, কিন্তু সম্পৃক্ত স্নেহ পদার্থ আপনার হার্ট ও কোলেস্টেরলের পক্ষে মারাত্মক হতে পারে।

সুতরাং, যদি আপনি কোলেস্টেরল কমানোর খাবার খাওয়ার অভ্যাস করতে চান, তবে অসম্পৃক্ত স্নেহ পদার্থ খেলে আপনার কোলেস্টেরলের মাত্রা আর বাড়া উচিত নয়। অবশ্য, আপনার উচিত খুব বেশী সম্পৃক্ত স্নেহ পদার্থযুক্ত খাবারগুলি এড়িয়ে চলার চেষ্টা করা।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
22 ডিসেম্বর 2013 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rocky (309 পয়েন্ট)
0 টি উত্তর
10 নভেম্বর 2018 "রসায়ন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ismail Rahaman (12 পয়েন্ট)
0 টি উত্তর

323,419 টি প্রশ্ন

414,021 টি উত্তর

128,298 টি মন্তব্য

178,062 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...