বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
81 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (16,995 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (16,995 পয়েন্ট)
উপকরণ: মুরগির মাংসের টুকরা ১০-১২টা, কাঁঠালবিচি ১ কাপ, পেঁয়াজ কুচি করে কাটা আধা কাপ, রসুন-আদা বাটা ১ চা-চামচ, হলুদ-মরিচ গুঁড়া ১ চা-চামচ, ধনে-জিরে গুঁড়া আধা চা-চামচ, নারকেলের দুধ ১ কাপ, নারকেল মিহি বাটা আধা কাপ, পেঁয়াজ মোটা গোল করে কাটা আধা কাপ, এলাচ-দারচিনি ২টা, তেজপাতা ১টা, লবণ স্বাদমতো, আস্ত কাঁচা মরিচ ৪-৫টা, সাদা তেল আধা কাপ, সরিষার তেল ৪-৫ টেবিল-চামচ।

প্রণালি:তেল প্যানে গরম করে তাতে এলাচ, দারচিনি, তেজপাতা ফোড়ন দিন এবং পেঁয়াজ কুচি দিন। পেঁয়াজ নরম হয়ে এলে একে একে বাটা ও গুঁড়া মসলা এবং লবণ দিয়ে অল্প অল্প নারকেলের দুধ দিয়ে কষান। এবার মুরগির টুকরা দিয়ে কষান। এবার নারকেলের বাকি দুধটুকু ঢেলে দিয়ে ওপরে নারকেল কোরা ও কাঁচা মরিচ ছড়িয়ে দিলান। ঢাকনা দিয়ে রাখুন। মাংস সেদ্ধ হয়ে দুধ শুকিয়ে মাখা মাখা হলে নামান। অন্য কড়াইয়ে সরিষার তেল গরম করে গোল করে কাটা মোটা পেঁয়াজ তেলে ছেড়ে দিন। একটু নেড়েচেড়ে রান্না মুরগি ঢেলে দিন। তেল ওপরে উঠলে নামান। এটা সাদা ভাত বা পোলাও দিয়ে খেতে চমৎকার।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর

358,128 টি প্রশ্ন

453,083 টি উত্তর

141,924 টি মন্তব্য

189,756 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...