বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
89 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (16,995 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (16,995 পয়েন্ট)
উপকরণ : পনির অথবা টফু (২ ইঞ্চি কিউব করে কাটা) ৫০০ গ্রাম, ধনেপাতা কুচি ১ মুঠি, পুদিনাপাতা কুচি ১ মুঠি, কাঁচা মরিচ কুচি ৪টি, রসুন ১০ কোয়া, আদা কুচি সামান্য, লেবুর রস ২ চা-চামচ, পেঁয়াজ কুচি ২টি, ডালিমের দানা ২ টেবিল-চামচ, লবণ ১ চা-চামচ, পানি ঝরানো টক দই ১ কাপ, ভাজা বেসন ৪ টেবিল-চামচ, শুকনো মেথি শাকের পাউডার (কসৌরি মেথি) ২ টেবিল-চামচ, তাবাস্কো পেপার সস ১ টেবিল-চামচ, শুকনা মরিচ গুঁড়া ১ টেবিল-চামচ, চাট মসলা দেড় চা-চামচ, ভাজা জিরার গুঁড়া ২ চা-চামচ, গরম মসলার গুঁড়া ২ চা-চামচ, সরিষার তেল ২ টেবিল-চামচ, পেঁয়াজ ৬টি (চার টুকরা করে কাটা), নানা রঙের ক্যাপসিকাম ১টি করে, শাসলিক কাঠি প্রয়োজনমতো (পানিতে ভেজানো)।

প্রণালি : কাঁচা মরিচ কুচি, ধনেপাতা ও পুদিনাপাতা কুচি, আদা-রসুন কুচি, পেঁয়াজ কুচি, লেবুর রস, লবণ, টক দই, ডালিমের দানা একত্রে ব্লেন্ডারে নিয়ে ভালো করে ব্লেন্ড করুন। পনির অথবা টফুর টুকরোগুলো শুকনো মেথি শাকের গুঁড়া, চাট মসলা, জিরা পাউডার, গরম মসলার গুঁড়া, ভাজা বেসন এবং তৈরি করা মসলার পেস্ট দিয়ে ভালো করে মিশিয়ে এক টেবিল-চামচ সরিষার তেল দিয়ে মেখে নিন। এটি ডিপ ফ্রিজে দুই ঘণ্টা রেখে দিন। মাঝে দু-একবার নেড়ে দিন। শাসলিকের কাঠি নিয়ে প্রথমে সবুজ ক্যাপসিকাম, তারপর লাল ক্যাপসিকাম, পেঁয়াজ, পনির বা টফুর টুকরো গেঁথে নিন। আবারও এভাবে গাঁথুন। গ্রিল প্যানে বাকি তেল গরম করে কড়া জ্বালে চারটি করে কাঠি বিছিয়ে গ্রিল করুন দু-তিন মিনিট। একটু পোড়া পোড়া হতে পারে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
31 মে 2014 "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোহাম্মাদ শুভ (16,995 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর

358,422 টি প্রশ্ন

453,413 টি উত্তর

141,993 টি মন্তব্য

189,833 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...