603 জন দেখেছেন
"গিনেজ বুক" বিভাগে করেছেন (81 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (81 পয়েন্ট)

তার নাম পাওলিন পর্টার। তবে সবাই 'পাওলি' বলে ডাকে। তার বয়স ৪৭ বছর। পাওলি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্যাক্রামেন্টোর বাসিন্দা। তার ওজন ৩১৭ কেজি বা প্রায় ৮ মণ। পাওলি বর্তমান বিশ্বের সবচেয়ে বেশি ওজনের নারী। ২০১২ সালের গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড বুকে তার নাম উঠেছে বিশ্বের সবচেয়ে ওজনের নারী হিসেবে। পাওলি তার এই স্বাস্থ্য নিয়ে গর্বিত কিন্তু সুখী নয়। বিশাল ওজনের এই শরীর নিয়ে তিনি আছেন নানা সমস্যায়। তিনি তার একার চেষ্টায় গোসল করতে পারেন না। যেতে পারেন না শপিং মলে। সব কাজেই তাকে সাহায্য নিতে হয় অন্যের। সর্বদা তার কাজে এবং তার দেখাশোনায় সহায়তা করে তার একমাত্র ছেলে ডিলান। ডিলানের বয়স এখন ১৬। ডিলান তার মাকে বিছানা থেকে তুলে চেয়ারে বসায়, মোটর হুইল চেয়ারে বসিয়ে মাকে বাইরে নিয়ে যায় এবং দিন-রাত তার মায়ের ট্রলিতে খাবার সাজিয়ে দেয়।

পাওলি তার এই স্বাস্থ্য বানিয়েছেন প্রচুর পরিমাণে খেয়ে। দিনের শুরুতে ব্রেকফাস্টে পাওলির লাগে এক ডজন ডিম, দুই কেজি মাংসের চপ, চার টুকরা আলু দিয়ে তৈরি হ্যাশ ব্রাউন, বড় দশ টুকরা মাখন-পাউরুটি, আধা লিটার আইসক্রিম আর লিটার খানেক মিল্ক শেক। এই হচ্ছে তার সকালের নাশতা। দুপুরের খাবার সম্পর্কে পাওলি কোনো তথ্য প্রকাশ করেননি। কারণ, সেটার তালিকা অনেক লম্বা হবে। লোকে শুনলে হয় তো ভয় পেয়ে যেতে পারে। রাতে তিনি খাবার হিসেবে গ্রহণ করেন আটটি পিৎজা, বড় এক বাটি পেস্তা বাদাম আর এক কেজি মাংস।
 

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
11 এপ্রিল 2017 "গিনেজ বুক" বিভাগে জিজ্ঞাসা করেছেন আবু রায়হান রাজ (-1 পয়েন্ট)
1 উত্তর
17 ডিসেম্বর 2013 "গিনেজ বুক" বিভাগে জিজ্ঞাসা করেছেন Limon (81 পয়েন্ট)
1 উত্তর
10 ডিসেম্বর 2015 "গিনেজ বুক" বিভাগে জিজ্ঞাসা করেছেন আবুল কাশেম (-3 পয়েন্ট)

288,600 টি প্রশ্ন

373,970 টি উত্তর

113,112 টি মন্তব্য

157,150 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...