বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
124 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (16,995 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (16,995 পয়েন্ট)
উপকরণ : পনিরের জন্য দুধ ২ লিটার, লেবুর রস ৪ টেবিল চামচ।

প্রণালি : দুধ চুলায় দিয়ে ফুটাতে হবে। দুধ ফুটে উঠলে লেবু দিয়ে ছানা বানাতে হবে। তুলে ভেজা কাপড়ে বেঁধে ঝুলিয়ে রাখতে হবে। ছানার পানি ঝরে গেলে ছানা টুকরা করে ডুবোতেলে বাদামি রঙ করে ভেজে উঠতে হবে। গরম পানিতে সামান্য হলুদ গুলিয়ে ছানার টুকরাগুলো ১০ মিনিট ভিজিয়ে রেখে চিপে উঠাতে হবে।

উপকরণ : পালং শাক ১/২ কেজি, রসুন ৩ কোয়া, হিং সামান্য, ক্রিম ১/২ কাপ, কাঁচা মরিচ ৫-৬টি, তেল ৩ টেবিল চামচ, হলুদ গুঁড়া ১/৪ চা চামচ।

প্রণালি : পালং শাক টুকরা করে পরিষ্কার করে ধুয়ে ফুটন্ত গরম পানিতে ৮ মিনিট চুলায় রেখে পানি ঝরিয়ে বরফ পানিতে ১০ মিনিট রেখে পানি ঝরাতে হবে। প্যানে তেল গরম করে রসুন, হিং ও হলুদ দিয়ে পালং শাক দিয়ে ৫-৬ মিনিট নাড়াচাড়া করে পনির টুকরো দিতে হিবে। ৩ মিনিট জ্বাল দিয়ে নামিয়ে ফেলতে হবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
1 উত্তর
1 উত্তর

357,682 টি প্রশ্ন

452,593 টি উত্তর

141,778 টি মন্তব্য

189,603 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...