বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
67 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (16,995 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (16,995 পয়েন্ট)
যা যা লাগবেঃ
ভেটকি মাছ ৪৫০ গ্রাম, গার্লিক সল্ট ১ চা চামচ বা ১ চিমটি, ক্যাপসিকো সস ১ চা চামচ, লেবুঅর্ধেক, টার্টার সস ২০০ গ্রাম, ডিম ২টি, টমেটো ২টি, এ্যালুমিনিয়াম ফয়েল দরকারমতো।

যেভাবে করবেনঃ
ছোট গোটা ভেটকি মাছ পরিষ্কার করে নিন। মাছ কাটবেন না। মাছের পেটের কাছে ছুরি দিয়ে চিরে পেট পরিষ্কার করুন ভাল করে। ছুরি দিয়ে পেটের কাছাকাছি চিরে দু’তিনবার। চেরা জায়গাগুলোয় লেবুর রস, ক্যাপসিকো আর গার্লিক সল্ট বা খোয়ানগুঁড়ো দিন। এ্যালুমিনিয়াম ফয়েলে একটা করে মাছ পেঁচিয়ে মুড়ে রাখুন। প্রেসার কুকারে সামান্য পানি দিয়ে একটা পাত্রে মাছগুলো রেখে কুকার চুলায় বসান। ২টি সিটি উঠলে নামিয়ে নিন। খেয়াল রাখবেন মাছ যেন গলে না যায়। সিদ্ধ মাছ ফয়েল থেকে বের করে চেরা জায়গাগুলোয় আবার লেবু ও ক্যাপসিকো দিন। ছড়িয়ে দিন গার্লিক সল্ট। মাছগুলো পরিবেশন পাত্রে পাশাপাশি সাজিয়ে উপরে ঢেলে দিন টার্টার সস। টমেটো আর ডিম সিদ্ধ স্লাইস করে সাজিয়ে দিন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

358,316 টি প্রশ্ন

453,270 টি উত্তর

141,963 টি মন্তব্য

189,809 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...