বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
136 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (16,995 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (16,995 পয়েন্ট)
উপকরণঃ
১. মুরগির স্টক ৫ কাপ
২. টক ক্রিম ১ কাপ
৩. মাঝারি সাইজের পেঁয়াজ ২টা
৪. মাঝারি সাইজের আলু ২ টা
৫. মাখন ৫০ গ্রাম
৬. সাদা গোলমরিচের গুঁড়া আধা চা চামচ
৭. কর্নফ্লাওয়ার ৪ টেবিল চামচ
৮. দুধ দেড় কাপ
৯. চিনি ১ চা চামচ
১০. লবণ পরিমাণমতো
১১. গাজর ১ টা
১২. পুদিনা পাতা বা ধনেপাতা কুচি ২ টেবিল চামচ

স্টক তৈরিঃ
১৪ ছটাকের মুরগি, পানি ৪ লিটার, আদা বাটা আধা চা চামচ, রসুন বাটা সিকি চা চামচ, পেঁয়াজ বাটা সিকি চা চামচ, লবণ ১ চা চামচ, তেজপাতা ১টা। সব উপকরণ ৪ লিটার পানিতে দিয়ে চুলায় মাঝারি আঁচে জ্বাল দিতে হবে। পানি কমে প্রায় অর্ধেক হলে নামিয়ে ছেঁকে নিতে হবে।

প্রণালীঃ
গাজর মিহি করে কুরিয়ে রাখতে হবে। আলু ও পেঁয়াজ কুচি করে মাখন গরম করে আলু, পেঁয়াজ কুচি হালকা ভেজে গরম স্টকের মধ্যে দিয়ে কিছুক্ষণ ফুটিয়ে নিয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করে আবার প্যানে ঢালতে হবে। দুধের সঙ্গে কর্নফ্লাওয়ার গুলিয়ে স্যুপে ঢেলে দিতে হবে। কুরানো গাজর, পুদিনা পাতা ও আধা কাপ টক ক্রিম দিয়ে ৫-৭ মিনিট চুলায় রাখতে হবে (যেন সেদ্ধ না হয়) এবং লবণ ও চিনি দিতে হবে। চুলা থেকে নামিয়ে স্যুপবোলে ঢেলে বাকি টক ক্রিম ও পুদিনা/ ধনেপাতা দিয়ে পরিবেশন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
1 উত্তর

360,207 টি প্রশ্ন

455,406 টি উত্তর

142,615 টি মন্তব্য

190,397 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...