বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
239 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (16,995 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (16,995 পয়েন্ট)
যা লাগবে : রুই মাছের পেটির টুকরা ১০টি, টক দই ১ টেবিল চামচ, জিরা গুঁড়া আধা চা চামচ, শুকনা মরিচ গুঁড়া আধা চা চামচ, হলুদ গুঁড়া এক চা চামচ, আদা বাটা এক চা চামচের চার ভাগের এক ভাগ, পেঁয়াজ বাটা ১ টেবিল চামচ, গরম মশলা গুঁড়া এক চা চামচের চার ভাগের এক ভাগ, ঘি আধা চামচ, সয়াবিন তেল ৪ টেবিল চামচ, লবণ স্বাদমতো, আস্ত কাঁচামরিচ ৪-৫টি।

যেভাবে করবেন : রুই মাছ ভালো করে ধুয়ে হলুদ, লবণ মাখিয়ে দশ মিনিট রাখুন। কড়াইতে তেল দিয়ে গরম হলে মাছ ভালো করে ভেজে নিন। খেয়াল রাখতে হবে মাছ যেন বেশি কড়া ভাজা না হয়। কড়াইতে তেল দিন। টক দইয়ের সঙ্গে গরম মশলা বাদে সব মশলা মিশিয়ে কড়াইতে দিন। মশলা কষানোর পর পানি দিন, ফুটে উঠলে মাছ, কাঁচামরিচ ছেড়ে দিন। ঝোল ঘন হলে ঘি, গরম মশলা দিয়ে নামিয়ে পরিবেশন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
1 উত্তর
1 উত্তর
1 উত্তর

357,630 টি প্রশ্ন

452,534 টি উত্তর

141,758 টি মন্তব্য

189,582 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...