বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
134 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (16,995 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (16,995 পয়েন্ট)
উপকরণ : পাফ ডো ৫০০ গ্রাম, হাড় ছাড়া মুরগির মাংস কুচি ১ কাপ, তেল ২ টেবিল চামচ, পেঁয়াজ মোটা করে কুচি ১ কাপ, কাঁচামরিচ কুচি ২ টেবিল চামচ, আদা-রসুন বাটা ১ চা চামচ, সয়াসস ১ টেবিল চামচ, ধনেপাতা কুচি ২ টেবিল চামচ, গুঁড়া দুধ ১ টেবিল চামচ, লবণ পরিমাণমতো, টমেটো কুচি ১/২ কাপ, টমেটো সস ১/২ কাপ, পনির কোড়ানো ১/২ কাপ, ডিম ১টি।

প্রণালি : ১৮০ ডিগ্রি সেন্টিগ্রেড তাপে ওভেন ১০ মিনিট প্রি-হিট করে নিন। ডিম ফেটিয়ে নিন। ফ্রাইপ্যানে তেল গরম করে তাতে পেঁয়াজ কুচি, আদা-রসুন বাটা ও মুরগির মাংস কুচি মিলিয়ে কষিয়ে নিন। এবার এতে টমেটো কুচি, কাঁচামরিচ কুচি আর পানি দিয়ে অল্প আঁচে রান্না করুন। পানি শুকিয়ে গেলে সয়াসস, গুঁড়া দুধ ও ধনেপাতা কুচি দিয়ে কিমা রান্না নামিয়ে নিন। পাফ ডো ১/২ ইঞ্চি পুরু করে বেলে নিন। এবার রুটিটাকে লম্বায় ৮ ইঞ্চি আর পাশে ৬ ইঞ্চি মাপে কেটে নিন। মাঝখানে মাংসের পুর দিয়ে তার উপর চিজ কোরানো ও তার উপরে টমেটোর সস দিয়ে দিন। এবার রুটির দুই পাশ চিক ফিতার মতো করে কেটে টুকরাগুলোকে রোল করে উপরে উঠিয়ে দিন। এমনভাবে এই ফিতাগুলোতে উপরে তুলুন যেন রোলের উপরে বেণির মতো ডিজাইন তৈরি করে। এভাবে সবগুলো পেটিস তৈরি করে উপরে ডিম ব্রাশ করে বেকিং ট্রেতে রেখে ওভেনের ভেতরে দিয়ে দিন। প্রি-হিট ওভেনে ৩০-৩৫ মিনিট রান্না করে নামিয়ে নিন। তৈরি হয়ে গেল মজাদার ক্রস চিকেন পেটিস। গরম গরম পরিবেশন করুন যেকোনো সসের সাথে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
2 টি উত্তর
1 উত্তর
1 উত্তর

357,415 টি প্রশ্ন

452,290 টি উত্তর

141,685 টি মন্তব্য

189,492 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...